Cvoice24.com


চট্টগ্রামের আদালতে সাহেদের চার দিনের রিমান্ড

প্রকাশিত: ০৯:০০, ১১ অক্টোবর ২০২০
চট্টগ্রামের আদালতে সাহেদের চার দিনের রিমান্ড

ছবিঃ সিভয়েস

চট্টগ্রামে সাইফুদ্দিন নামের এক ব্যবসায়ীর করা অর্থ আত্মসাতের  মামলায় রিজেন্ট গ্রুপ ও রিজেন্ট কেসিএস লিমিটেডের চেয়ারম্যান সাহেদকে ৪ দিনের রিমান্ডে পাঠিয়েছে আদালত। 

রোববার (১১ অক্টোবর) চট্টগ্রাম মহানগর হাকিম শফি উদ্দিনের আদালত এ আদেশ দেন। 

এর আগে ব্যবসায়ীর করা এই মামলায় শাহেদকে গ্রেফতার দেখায় মহানগর হাকিম সরোয়ার জাহান।

বিষয়টি সিভয়েসকে নিশ্চিত করেছেন নগর পুলিশের উপ-কমিশনার (প্রসিকিউশন) এম এন নাসিরুদ্দিন।

তিনি জানান, ডবলমুরিং থানায় এক ব্যবসায়ীর করা অর্থ আত্মসাতের মামলায় সাহেদকে চট্টগ্রাম আদালতে হাজির করা হয়েছে। এরপর পুলিশের পক্ষ থেকে তাকে গ্রেফতার দেখানোর আবেদন করলে বিচারক তা আমলে নেন। এছাড়াও এই মামলায় সাহেদকে জিজ্ঞাসাবাদ করার জন্য আদালতের কাছে ১০ দিনের রিমান্ড চাইলে বিচারক ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে গতকাল দুপুরে তাকে ঢাকার কারাগার থেকে চট্টগ্রাম কারাগারে আনা হয়।

গত ১৩ জুলাই প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাতের অভিযোগ এনে নগরীর ডবলমুরিং থানায় সাহেদের বিরুদ্ধে মামলাটি দায়ের করেছেন ব্যবসায়ী সাইফুদ্দিন। মুলত গাড়ির টায়ার ও যন্ত্রাংশ আমদানিকারক প্রতিষ্ঠান মেসার্স মেগা মোটরসের মালিক জিয়া উদ্দিন মোহাম্মদ জাহাঙ্গীরের পক্ষেই মামলাটি দায়ের করেন তার আপন ভাই ব্যবসায়ী সাইফুদ্দীন। ব্যবসায়ী সাইফুদ্দিন ও মোহাম্মদ জাহাঙ্গীর মিরসরাই উপজেলার ৮ নং ওয়ার্ডের মৃত সায়েদুল আলমের ছেলে।

মামলার এজহার সুত্রে জানা যায়, রিজেন্ট গ্রুপ ও রিজেন্ট কেসিএস লিমিটেডের চেয়ারম্যান সাহেদ ২০১৭ সালের ২২ জানুয়ারি থেকে ২০১৭ সালের ৭ মার্চ পর্যন্ত সময়ের মধ্যে সাইফুদ্দীনের ভাই ব্যবসায়ী মোহাম্মদ জাহাঙ্গীরের কাছ থেকে ৯১ লাখ ২৫ হাজার টাকা গ্রহণ করেন এবং তা আত্মসাৎ করেন।

থানাসূত্র জানায়, শাহেদ নিজেকে বড় ব্যবসায়ী ও বড় রাজনৈতিক ব্যক্তি পরিচয় দিয়ে গাড়ি চলাচলের জন্য রুট পারমিট নিয়ে দিবে বলে সাইফুদ্দিনের ভাইয়ের কাছ কাছ থেকে ব্যাংকের মাধ্যমে ও নগদে মোট ৯১ লাখ ২৫ হাজার টাকা নিয়ে আত্মসাৎ করেন। বিষয়টি স্পষ্ট হওয়ার পর সাইফুদ্দিন তার সাথে যোগাযোগ করলে বিষয়টি মীমাংসা করারও আশ্বাস দেন। কিন্তু আত্মসাতের বিষয়টি সে আর মীমাংসা করেননি। তাই তার বিরুদ্ধে আত্মসাতের অভিযোগে নগরীর ডবলমুরিং থানায় মামলাটি করেন সাইফুদ্দিন।

সিভয়েস /এসএইচ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়