Cvoice24.com


ধর্ষণের বিরুদ্ধে প্রতিরোধের ডাক ডা. শাহাদাতের

প্রকাশিত: ১১:৫৮, ১২ অক্টোবর ২০২০
ধর্ষণের বিরুদ্ধে প্রতিরোধের ডাক ডা. শাহাদাতের

ধর্ষণের বিরুদ্ধে প্রতিবাদ নয় প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও চসিক মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন।

সোমবার (১২ অক্টোবর) সকালে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে চট্টগ্রাম মহানগর নারী ও শিশু অধিকার ফোরামের আয়োজনে এক মানববন্ধনে তিনি এ আহ্বান জানান। বিভিন্ন স্থানে নারী নির্যাতন ও ধর্ষণের প্রতিবাদে এ কর্মসূচির আয়োজন করে সংগঠনটি।


তিনি বলেন, আজকে নারী নিপীড়নের বিরুদ্ধে এই প্রতিবাদ থামলে চলবে না। এই প্রতিবাদ ছড়িয়ে দিতে হবে দেশের প্রতিটি এলাকায়। এবার প্রতিবাদ নয় প্রতিরোধ গড়ে তুলতে হবে। যত বাধা-বিপত্তিই আসুক।


এসব অপকর্মের পেছনে সরকারের মদদ রয়েছে বলে তিনি উল্লেখ করে তিনি বলেন, জাতিসংঘ পর্যন্ত উদ্বেগ প্রকাশ করেছে এই ধর্ষণের ঘটনাগুলোতে। এর চেয়ে লজ্জা কী হতে পারে একটা জাতির জন্য? 

তিনি বলেন, ওবায়দুল কাদের তার বক্তব্যেই স্বীকার করে নিয়েছেন এই ধর্ষণ, লুণ্ঠন ও নিপীড়নের পেছনে সরকারি দলের মদদ রয়েছে। তাই দেশ পরিচালনায় ব্যর্থতার দায় নিয়ে অবিলম্বে পদত্যাগ করুন। নিরপেক্ষ সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠার দিকে যান। যদি না যান, জনগণ জেগে উঠছে। আপনাদের চলে যেতে বাধ্য করবে।

দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি হয়েছে মন্তব্য করে ডা. শাহাদাত হোসেন বলেন, ধর্ষণ ও নারী-শিশু নির্যাতনের মতো বিষয়গুলো এই অবৈধ সরকারের ছত্রছায়ায় নিরন্তর বিষয় হয়ে গেছে। এগুলো এখন একটি মহোৎসবে পরিণত হয়েছে। আজকে এই যে ধর্ষণ এটা শুধু একজন নারীকে ধর্ষণ না, বাংলাদেশের গণতন্ত্রকে ধর্ষণ। বর্তমানে মানুষের জীবনের কোন নিরাপত্তা নেই। আজকে দ্রব্যমূল্যের চরম উর্ধগতি। নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণহীন। কারণ এই সরকার জনগণের ভোটে নির্বাচিত না। রাতের অন্ধকারে ভোট ডাকাতি করে তারা ক্ষমতায় বসে আছে। 

মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, বাংলাদেশে যে পরিস্থিতিগুলো চলছে, এই পরিস্থিতি সভ্য সমাজের নয়। এটা সম্পূর্ণ একটি অসভ্য সমাজে পরিণত হয়েছে। এই অবস্থার জন্য সম্পূর্ণ দায়ী আজকের আওয়ামী লীগ সরকার। তারা এই সমাজে ভয়ঙ্কর নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি করেছে। সারাদেশে যারা ধর্ষণ, অত্যাচার, অবিচারের সাথে যুক্ত রয়েছে তারা এই সরকারের আশ্রয় প্রশ্রয় পাচ্ছে এবং এ কারণেই তারা আরো বেশি অপকর্ম করতে উৎসাহিত হচ্ছে।

মানববন্ধনে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান বলেন, এই সরকার গণতন্ত্রকে ধ্বংস করেছে, মানুষের অধিকারকে ধ্বংস করেছে। একটা মানুষের যে নূন্যতম বেঁচে থাকার অধিকার, সে অধিকার থেকে সরকার বঞ্চিত করেছে। এ থেকে পরিত্রাণ পেতে, আমাদের গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে আনতে আমাদের ঐক্যবদ্ধ হওয়ার বিকল্প নেই।

চট্টগ্রাম মহানগর নারী ও শিশু অধিকার ফোরামের আহবায়ক সাংবাদিক জাহিদুল করিম কচির সভাপতিত্বে ও সদস্য সচিব ডা. বেলায়েত হোসেন ঢালীর পরিচালনায় মানববন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন বিএনপি কেন্দ্রীয় কমিটির সদস্য সাথী উদয় কুসুম বড়ুয়া, ফোরামের যুগ্ম আহবায়ক ইন্জিনিয়ার সেলিম মো. জানে আলম, বিএনপি নেতা ইন্জিনিয়ার বেলায়েত হোসেন, মো. কামরুল ইসলাম, মন্জুর রহমান চৌধুরী, হামিদ হোসাইন, ফোরামের কেন্দ্রীয় সদস্য জেলী চৌধুরী, ড্যাব নেতা ডা. আবুল কালাম, ডা. কাজী মাহবুব আলম, ডা. এস এম সরোয়ার আলম, আবদুল হালিম শপন, মোঃ ইদ্রিস আলী, আলমগীর নুর, আলী আজম, আলহাজ্ব জাকির হোসেন, নারী নেত্রী আখি সুলতানা, লায়ন অহিদুল ইসলাম সিকদার, হাজী নুরুল হক, মনিরুজ্জামান টিটু, মো. মুছা, জসিম উদ্দীন চৌধুরী, জিয়াউর রহমান জিয়া, জমির উদ্দীন নাহিদ, আওরঙ্গজেব মোস্তফা সম্রাট, লায়ন আনোয়ার হোসেন উজ্জল, মো. রফিকুল ইসলাম, মোজাম্মেল হক হাসান, ডা. প্রতীক, সাজ্জাদ হোসেন খান, আসিফ চৌধুরী লিমন, ফখরুল ইসলাম শাহীন, এন মো. রিমন, আরশে আজিম আরিফ প্রমুখ।


সিভয়েস/এমএন

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়