Cvoice24.com

চট্টগ্রামে আজ, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

সময় ঘন্টা মিনিট সেকেন্ড


সিভয়েস সম্পাদক নিয়াজ মোর্শেদ এলিটের জন্মদিন আজ

প্রকাশিত: ১৮:৩১, ১২ অক্টোবর ২০২০
সিভয়েস সম্পাদক নিয়াজ মোর্শেদ এলিটের জন্মদিন আজ

চট্টগ্রামের ২৪ ঘণ্টার জনপ্রিয় নিউজ পোর্টাল 'সিভয়েস২৪ডটকম'র সম্পাদক, সুদক্ষ রাজনৈতিক, সামাজিক সংগঠক এবং ব্যবসায়ী নিয়াজ মোর্শেদ এলিটের জম্মদিন আজ। 

১৯৮৩ সালের ১৩ অক্টোবর চট্টগ্রামের মিরসরাই উপজেলার খৈয়াছরা ইউনিয়নের মসজিদিয়া গ্রামে বিশিষ্ট ব্যবসায়ী মনিরুল ইসলাম ইউসুফ ও লুৎফুর নাহারের ঘরে জন্ম নেন নিয়াজ মোর্শেদ এলিট। তিনি ২০০০ সালে চট্টগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, ২০০২ সালে ইস্পাহানি পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে এইচএসসি পাস করেন। ২০০৬ সালে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ ডিগ্রি অর্জন করেন। পরে বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে সম্পৃক্ততার পাশাপাশি পারিবারিক ব্যবসায় মনযোগ দেন। 

সাবেক ছাত্রলীগ নেতা এলিট নিজের মেধা ও যোগ্যতায় ইতিমধ্যে স্থান করে নিয়েছেন আওয়ামী রাজনীতিতে। সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ কমিটিতে। স্কুলজীবন থেকেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অনুপ্রাণিত হয়ে যুক্ত হন ছাত্রলীগের রাজনীতিতে। 

তরুণ এ আওয়ামী লীগ নেতা রাজনীতির পাশাপাশি বিভিন্ন ব্যবসায়িক ও সামাজিক সংগঠনের নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। তিনি চট্টগ্রাম খুলশী ক্লাব লিমিটেডের প্রতিষ্ঠাতা সভাপতি, বাংলাদেশ মানবাধিকার কমিশন চট্টগ্রাম উত্তর জেলা শাখার সভাপতি, জুনিয়র চেম্বার চট্টগ্রামের প্রতিষ্ঠাতা সভাপতি, বাংলাদেশ দাবা ফেডারেশান চট্টগ্রামের চিফ কো-অর্ডিনেটর, ব্রাদার্স ইউনিয়ন (ঢাকা ও চট্টগ্রাম) ক্রিকেট কমিটির সভাপতি, একুশে মেলা পরিষদের মহাসচিব, কালের কণ্ঠ শুভ সংঘের চিফ এডভাইজার, চট্টগ্রাম বোট ক্লাবের সদস্য ও শাহীন গলফ অ্যান্ড কান্ট্রি ক্লাবের আজীবন সদস্য। 

সাম্প্রতিক সময়ে মানুষকে লাল ভালোবাসা প্রদানের কাজে নিজকে সম্পৃক্ত করেছেন। তৈরী করেছেন 'নিয়াজ মোর্শেদ এলিট ব্লাড ডোনার্স ক্লাব'। স্বেচ্ছাসেবী মূলক এ সংগঠনের মাধ্যমে দিনে দুই তিনজনকে রক্তদান করা হয়। 

ব্যবসায়ী ও রাজনীতিক নিয়াজ মোর্শেদ এলিট এতোদিন সিভয়েসের নেতৃত্ব পেছন থেকে দিলেও গত রোববার থেকে সম্পাদকের দায়িত্ব নিয়েছেন। তার জন্মদিন উপলক্ষ্যে দোয়া মোনাজাত, এতিমদের মাঝে খাবারের ব্যবস্থা করা হয়েছে বলে জানা গেছে।

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়