Cvoice24.com


লাগাতার কর্মবিরতি ঘোষণা চবি অফিসার সমিতির

প্রকাশিত: ১৪:০৯, ১৭ অক্টোবর ২০২০
লাগাতার কর্মবিরতি ঘোষণা চবি অফিসার সমিতির

বৈষম্য নিরসনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে (চবি) বেঁধে দেওয়া সময়ের মধ্যে তিন দফা দাবি মেনে না নেওয়ায় রোববার থেকে লাগাতার কর্মবিরতি ঘোষণা দিয়েছে চবি অফিসার সমিতি। 

শনিবার (১৭ অক্টোবর) বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে দফায় দফায় বৈঠকের পর এ কর্মসূচি ঘোষণা দিয়েছে সংগঠনটি। 

এর আগে গত ১৩ অক্টোবর প্রশাসনের আশ্বাসে কর্মসূচি স্থগিত করা হয়েছিল। 

বিষয়টি নিশ্চিত করে চবি অফিসার সমিতির সাধারণ সম্পাদক হামিদ হাসান নোমানী সিভয়েসকে বলেন, আমরা প্রশাসনকে সময় দিয়েছিলাম। কিন্তু প্রশাসন ৩ নম্বর দাবিটি ছাড়া বাকি দু’টি দাবি মেনে নেয়নি। তাই আগামীকাল থেকে আমরা আবারও লাগাতার কর্মবিরতির ডাক দিয়েছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত এ কর্মসূচি অব্যাহত থাকবে।

তিনি আরও বলেন, আমরা আন্দোলন চালিয়ে যেতে প্যান্ডেল তৈরি করতে চেয়েছিলাম। কিন্তু প্রশাসন সেখানে বাধা দিয়েছে। আমাদের সিদ্ধান্ত মোতাবেক সমিতির অফিসে আমাদের কর্মসূচি চলবে।

প্রসঙ্গত, গত ৮ অক্টোবর চবি অফিসার সমিতি তিনদফা দাবিতে ১১-১৩ অক্টোবর পর্যন্ত দু’ঘণ্টা করে কলম বিরতি ও ১৫ অক্টোবর অর্ধদিবস কর্মবিরতি এবং ১৮ অক্টোবর পূর্ণদিবস কর্মবিরতির ঘোষণা দেয়। এর মধ্যে প্রশসানের আশ্বাসে গত ১৩ অক্টোবরের কর্মসূচি স্থগিত করেছিল সংগঠনটি। 

সমিতির তিন দফা দাবিগুলো হল- ১৯৭৩ সালের অ্যাক্ট বা অর্ডার বলে প্রতিষ্ঠিত ঢাকা, রাজশাহী ও জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের ন্যায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সহকারী রেজিস্ট্রার ও সমমানের পদে ৬ষ্ঠ গ্রেড এবং ডেপুটি রেজিস্ট্রার ও সমমানের পদে ৪র্থ গ্রেড নির্ধারণের মাধ্যমে গ্রেডের সমতা আনয়নের ব্যবস্থা গ্রহণ, প্রশাসক পদ বাতিলসহ অফিসারদের সকল পদ হতে শিক্ষকদের প্রত্যাহার ও বিজ্ঞপ্তির মাধ্যমে নিয়োগ না হওয়া পর্যন্ত কাজের সাথে সংশ্লিষ্ট সিনিয়র অফিসারদের পদায়নের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ এবং বিশ্ববিদ্যালয়ে অফিসারদের ‘ডিউ ডেইট’ সমস্যা নিরসন করে পূর্বের ন্যায় চালুর ব্যবস্থা করা।

চবি প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়