image

আজ, শনিবার, ৫ ডিসেম্বর ২০২০


আওয়ামী লীগ কখনও সুষ্ঠু নির্বাচনে বিশ্বাস করে না : ডা. শাহাদাত

আওয়ামী লীগ কখনও সুষ্ঠু নির্বাচনে বিশ্বাস করে না : ডা. শাহাদাত

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও চসিক মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন বলেছেন, ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের উপ-নির্বাচনে সরকার দলীয় সন্ত্রাসীরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তায় একাদশ জাতীয় নির্বাচনের মতোই ত্রাস সৃষ্টি করেছে। নির্বাচনী প্রচারণার প্রথম দিন থেকে আওয়ামী সন্ত্রাসীদের দ্বারা বিএনপির প্রার্থী ও নেতাকর্মীরা হয়রানির শিকার হয়েছে। তারা বিএনপির এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দিয়ে জাল ভোট দিয়ে ভোট ডাকাতি করেছে। অন্যদিকে নির্বাচন কমিশন ইভিএম দিয়ে ভুয়া ফলাফল তৈরি করে আওয়ামী লীগের প্রার্থীকে বিজয়ী ঘোষণা করেছে। কারণ আওয়ামী লীগ কখনও সুষ্ঠু নির্বাচনে বিশ্বাস করে না। আমরা image অনিয়মের এই নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করেছি এবং এই নির্বাচন বাতিল করে পুনরায় নির্বাচনের দাবি জানাচ্ছি।

সোমবার (১৯ অক্টোবর) বিকালে উপ-নির্বাচনে ভোট ডাকাতির ও প্রহসনের নির্বাচন বাতিলের দাবিতে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয় মাঠে মহানগর বিএনপির বিক্ষোভ সমাবেশে এ কথা বলেন।

তিনি বলেন, চাল, ডাল, পেঁয়াজ, আলুসহ নিত্য প্রয়োজনীয় সব পণ্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি পেয়েছে। এতে নিম্নবিত্ত, মধ্যবিত্ত ও শ্রমজীবী মানুষেরা চরম বিপাকে পড়েছে। সরকারি দলের মদদপুষ্ট এক শ্রেণির ব্যবসায়ী সিন্ডিকেটের অপতৎপরতা এবং সরকারি ব্যবস্থপনার ব্যর্থতা ও দুর্নীতির কারণে দ্রব্যমূল্য বেড়েই চলেছে। 

তিনি সনাতন ধর্মাবলম্বীদের দুর্গাপূজার শারদীয় শুভেচ্ছা জানান। আনন্দমুখর পরিবেশে এই ধর্মীয় উৎসব পালনের সকল ব্যবস্থা গ্রহণের জন্য দলীয় নেতাকর্মীদেরকে আহ্বান জানান।

সমাবেশে নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, কেন্দ্রে কেন্দ্রে ভোট ডাকাতি করে ক্ষমতাসীনরা নির্বাচনের ফল দখল করেছে। নির্বাচন কমিশনের সমর্থনে সরকার আমাদের বিজয় ছিনিয়ে নিয়েছে। নির্বাচনের নামে একটি তামাশা হয়েছে। ভোট চুরির নতুন কৌশল আবিষ্কার করে তা প্রয়োগ করেছে। সরকারের অনুগত নির্বাচন কমিশন ভোট চুরিতে সহায়তা করেছে। ফলে সাজানো ভোটের ফলাফলের মাধ্যমে জনগণকে ধোঁকা দেওয়া হয়েছে। তাই এ নির্বাচনের ফল ঘৃণাভরে প্রত্যাখ্যান করছি। জালিয়াতির এ নির্বাচন বাতিল করে পুনরায় নির্বাচনের দাবি জানাচ্ছি।

চট্টগ্রাম মহনগর বিএনপির যুগ্ম সম্পাদক ইয়াসিন চৌধুরী লিটনের পরিচালনায়  বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন নগর বিএনপির সহ সভাপতি মো. মিয়া ভোলা, শামছুল আলম, এড. আবদুস সাত্তার, এস কে খোদা তোতন, জয়নাল আবেদিন জিয়া, নাজিমুর রহমান, হারুন জামান, এস এম আবুল ফয়েজ, সি. যুগ্ম সম্পাদক এস এম সাইফুল আলম, যুগ্ম সম্পাদক  আবদুল হালিম শাহ আলম, এসকান্দর মির্জা, আবদুল মান্নান, জাহাঙ্গির আলম দুলাল, আবুল হাসেম, আনোয়ার হোসেন লিপু, সাংগীঠনিক সম্পাদক মনজুর আলম চৌধুরী মনজু, কামরুল ইসলাম , সহ সাধারণ সম্পাদক জি এম আইয়ুব খাঁন, শামছুল আলম (ডক), খোরশেদ আলম, সম্পাদক বৃন্দ মো: আলী মিঠু, এড. সিরাজুল ইসলাম, ফাতেম বাদশা, মনোয়রা বেগম মনি, শেখ নুর উল্লাহ বাহার, এইচ এম রাসেদ খান, হাজী নুরুল আকতার, ইউসুফ জামাল, অধ্যাপক ঝন্টু বড়ুয়া, শহীদুল ইসলাম শহীদ, আবদুল বাতেন, থানা বিএনপির সভাপতি মনজুর রহমান চৌধুরী, মোশারফ হোসেন ডেপটি, মামুনুল ইসলাম হুমায়ুন, মো: আজম, আবদুল্লাহ আল হারুন, নগর বিএনপির সহ সম্পাদক এ কে এম পেয়ারু,আবদুল হালিম স্বপন, মো. রফিকুল ইসলাম, মো. ইদ্রিস আলী, অধ্যক্ষ খোরশেদ আলম, জেলী চৌধুরী, রঞ্জিত বড়ুয়া, আজাদ বাঙ্গালী, আবু মুছা, শফিক আহমদ, আবদুল হাই, আলী আজম, সৈয়দ আবুল বসর, ফরিদুল আলম, মনজুরুল কাদের, অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ এম এ গফুর বাবুল, মো. মুছা, নাছিম চৌধুরী, আবু সুফিয়ান, জসিম উদ্দিন চৌধুরী, তোফাজ্জল হোসেন, আসাদুজ্জামান দিদার, আলী মর্তুজা খান, জমির উদ্দিন নাহিদ, জিয়াউর রহমান জিয়া, তানভীর মল্লীক প্রমুখ।


সিভয়েস/এমএন

আরও পড়ুন

তর সইছে না রেজাউলের, পরিস্থিতি দেখছেন শাহাদাত

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) স্থগিত নির্বাচন ঘিরে মাঠের লড়াইয়ে ফের সরব বিস্তারিত

‘মানুষ না থাকলে নির্বাচন করে কি হবে’

থামেনি করোনার ঢামাডোল। প্রথমটা সামলে উঠার আগেই দ্বিতীয় ঢেউয়ের ধাক্কা। এর বিস্তারিত

যে শঙ্কায় ভোট স্থগিত, সেই প্রাণঝুঁকিতে ভোটাররা

সারাবিশ্বের মতো চট্টগ্রামেও এসে পড়েছে করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ। বিস্তারিত

চসিক নির্বাচন নিয়ে কি প্রস্তুতি ইসির

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়াদ শেষ হয়েছে গেল ৫ আগস্ট। নিয়ম অনুযায়ী বিস্তারিত

বিএনপি নেতা এম এ রহিমের মৃত্যু, বিএনপির শোক

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও আহ্বায়ক কমিটির বিস্তারিত

জানুয়ারির প্রথম সপ্তাহেই চসিক নির্বাচন

করোনাভাইরাসের কারণে স্থগিত হওয়া চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের ভোট বিস্তারিত

ছাত্রলীগের নেতা বানাতে ঘুষ, তদন্তে কমিটি

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলা ছাত্রলীগের কমিটি গঠনে আর্থিক লেনদেনের বিস্তারিত

মামুনুল হককে এমপি নিক্সন বললেন— ‌‘খেলা হবে’

হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হককে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে আওয়ামী বিস্তারিত

হেফাজত এখন বক্তব্য দিচ্ছে জামায়াতি স্টাইলে : নওফেল

‘যুদ্ধাপরাধী জামায়াত যখন খোলস পাল্টানোর চেষ্টা করছে, তখন জামায়াতিদের বিস্তারিত

সর্বশেষ

মাস্ক না পরে ঘোরাঘুরি, ১১৭ জনকে জরিমানা

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ শুরু হয়ে গেলেও সামাজিক দূরত্ব ও বিস্তারিত

ট্রেনে কাটা পড়ে ভাই-বোনের মৃত্যু

ছুটির দিনে মিরসরাই উপজেলার বাওয়াছড়া লেকে বেড়াতে গিয়ে বাড়ি ফেরার পথে বিস্তারিত

৯ মাস পর ‘পিতার গৌরবগাঁথা’য় খুললো শিল্পকলা

দেশে করোনাভাইরাস সংক্রমণের শুরুতেই বন্ধ হয়ে যাওয়া চট্টগ্রাম শিল্পকলা বিস্তারিত

তর সইছে না রেজাউলের, পরিস্থিতি দেখছেন শাহাদাত

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) স্থগিত নির্বাচন ঘিরে মাঠের লড়াইয়ে ফের সরব বিস্তারিত

সর্বস্বত্ত্ব সংরক্ষিত, এই ওয়েব সাইটের যেকোন লিখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ন বেআইনি

close image