Cvoice24.com


সাতকানিয়ায় মানব সেবার নতুন দিগন্ত 'আমার এ্যাম্বুলেন্স'

প্রকাশিত: ১৫:৪৪, ২৩ অক্টোবর ২০২০
সাতকানিয়ায় মানব সেবার নতুন দিগন্ত 'আমার এ্যাম্বুলেন্স'

সাতকানিয়ায় মানব সেবার নতুন দিগন্তের উন্মোচন হয়েছে। প্রশংসনীয় এ জনহিতকর কাজের নাম দেয়া হয়েছে 'আমার এ্যাম্বুলেন্স'। সাতকানিয়ার অঁজপাড়া গাঁয়ের দুস্থ রোগীদের চিকিৎসা সেবা সহজলভ্য করতে এ উদ্যোগ নিয়েছেন উপজেলার পুরানগড় ইউনিয়নের বাসিন্দা ডা. মোরশেদ আলী।

শুক্রবার (২২ অক্টোবর) বিকেল সাড়ে ৩টার সময় উপজেলার কোরানীহাট আশশেফা হাসপাতাল চত্ত্বরে এলাকার সর্বস্তরের জনসাধারণের স্বতষ্ফুর্ত উপস্থিতিতে 'আমার এ্যাম্বুলেন্স' নামের রোগীবাহী গাড়িটি উন্মোক্ত করেন ডা. মোরশেদ আলী। 

দেশে কোভিড-১৯ এর আক্রমণ ও সংক্রমণের ব্যাপকতা বৃদ্ধি পাওয়ার সাথে সাথে যখন করোনা আক্রান্তরা অক্সিজেন সংকটে পড়েছিলেন ঠিক এমন সময়ে জনসেবার মহান ব্রত নিয়ে দু’হাত উজাড় করে অক্সিজেন নিয়ে এগিয়ে আসেন 'আমরা ছমদর পাড়াবাসী' নামের একটি সামাজিক সংগঠন। 

শুক্রবার অঁজপাড়া গায়ের অসুস্থ রোগীদের পরিবহন সংকটের কারণে ন্যায্য স্বাস্থ্যসেবা প্রাপ্তি থেকে বঞ্চিত হওয়ার বিষয়টি মাথায় রেখে রোগী পরিবহন গাড়ী 'আমার এ্যাম্বুলেন্স' নিয়ে মানব সেবায় এগিয়ে আসেন ডা. মোরশেদ আলী। 

এর আগেও তিনি করোনাকালীন সময়ে মফস্বল এলাকার কোভিড-১৯ আক্রান্তদের অক্সিজেন সংকট নিরসনে সাতকানিয়া, কক্সবাজার জেলার কুতুবদিয়া, বান্দরবান পার্বত্য জেলার নাইক্ষংছড়ি ও খাগড়াছড়ি জেলার রামগড়সহ ৪টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হাই-ফ্লু নজেল ক্যানোলা স্থাপন করেছেন। 

ডা. মোরশেদ আলী সাতকানিয়া উপজেলার পুরানগড় ইউনিয়নের জালাল আহমদ সওদাগরের ছেলে। ২০০৫ সালে চট্টগ্রাম মেডিকেল কলেজ থেকে তিনি ডাক্তারী পাশ করে ২৮-তম বিসিএস উত্তীর্ণ হয়ে সরকারী চিকিৎসক হিসেবে দেশের প্রত্যন্ত অঞ্চলে চিকিৎসা সেবা দেন।  ২০১৬ সালে এফসিপিএস সার্জারী ডিগ্রী লাভ করেন। বর্তমানে তিনি চট্টগ্রাম জেনারেল হাসপাতালে সার্জারী বিশেষজ্ঞ হিসেবে কাজ করছেন।  

'আমার এ্যাম্বলেন্স' উদ্বোধন উপলক্ষে আয়োজিত সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন ইঞ্জিনিয়ার ছগির আহমদ, নাজিম উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি রকিম উদ্দিন রাকিব ও সামশু মেম্বার প্রমুখ।

এছাড়াও এলাকার জনপ্রতিনিধি, চিকিৎসক, সাংবাদিক, শিক্ষক ও এলাকার মান্যগণ্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে ডা. মোরশেদ আলী বলেন, গ্রামাঞ্চলে স্বাস্থ্যসেবা বঞ্চিতদের চিকিৎসা সেবা প্রাপ্তি সহলভ্য করতে এ উদ্যোগ গ্রহণ করেছি। তাছাড়া করোনাভাইরাস এর প্রকোপ বৃদ্ধি পেলে বিভিন্ন উপজেলায় কোভিড রোগীদের অক্সিজেন প্রাপ্তি সহজ করতে ৪টি স্বাস্থ্য কমপ্লেক্সে হাই-ফ্লু নজেল ক্যানোলা স্থাপন করে দিয়েছি।

সাতকানিয়া প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়