Cvoice24.com


দেশে ফিরেছে যুদ্ধজাহাজ ‘বিজয়’

প্রকাশিত: ০৮:৩৯, ২৫ অক্টোবর ২০২০
দেশে ফিরেছে যুদ্ধজাহাজ ‘বিজয়’

লেবাননে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে সফলতার সাথে দায়িত্ব পালন শেষে দেশে ফিরেছে বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ ‘বিজয়’।

আজ রোববার (২৫ অক্টোবর) বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ ‌‘বিজয়’ ভূমধ্যসাগরের লেবাননে মাল্টিন্যাশনাল মেরিটাইম টাস্কফোর্সের আওতায় জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে সফলভাবে দায়িত্ব পালন শেষে চট্টগ্রাম নেভাল জেটিতে এসে পৌঁছায়। 

এসময় নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল এম শাহীন ইকবাল আনুষ্ঠানিকভাবে স্বাগত জানান এবং জাহাজের সকল কর্মকর্তা ও নাবিকদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।

এর আগে, গত ২০১৭ সালের ১ ডিসেম্বর আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নিতে লেবানন যায় বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ ‘বিজয়’। এসময় জাহাজটি লেবানীজ জলসীমায় মেরিটাইম ইন্টারডিকশন অপারেশন, সন্দেহজনক জাহাজ এয়ারক্রাফট এর উপর নজরদারি, দুর্ঘটনাকবলিত জাহাজে উদ্ধার তৎপরতা ও লেবানিজ নৌবাহিনীর সদস্যদের প্রশিক্ষণ প্রদানসহ দক্ষতার সাথে নানান কার্যক্রম পরিচালনা করে সুনাম অর্জন করে। জাহাজটি টানা ৩ বছর লেবাননে আন্তর্জাতিক শান্তিরক্ষা মিশনে দায়িত্ব পালনকালে বাংলাদেশ নৌবাহিনী ৩৩০ জন সদস্য পর্যায়ক্রমে দায়িত্ব পালন করেন।

প্রসঙ্গত, এ বছরের ৪ আগস্ট আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে দায়িত্ব পালনের সময় লেবাননের রাজধানী বৈরুত বন্দরের একটি ওয়্যারহাউজে ভয়াবহ বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত হয় বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ ‘বিজয়’। জাহাজটি গত ২৪ সেপ্টেম্বর দেশের উদ্দেশ্যে লেবানন থেকে যাত্রা শুরু করে। বর্তমানে বানৌজা ‘সংগ্রাম’ ভূমধ্যসাগরে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে দায়িত্ব পালন করছে। 

-সিভয়েস/জেআই

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়