Cvoice24.com


রবিবার চট্টগ্রামে করোনা আক্রান্ত ৩২

প্রকাশিত: ০৩:৩১, ২৬ অক্টোবর ২০২০
রবিবার চট্টগ্রামে করোনা আক্রান্ত ৩২

সর্বশেষ ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন ৯২ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২০ হাজার ৮৪৭ জন। গতকাল রবিবার রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী,  চট্টগ্রামের সরকারি ও বেসরকারি ৮টি ল্যাবসহ কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ৫৫৮ টি নমুনা পরীক্ষা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরটি-পিসিআর ল্যাবে ৭৯ নমুনা পরীক্ষায় কোভিড-১৯ পজেটিভ শনাক্ত হয় ১৫ জন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ১৭০টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ৭ জন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩৭৫টি নমুনা পরীক্ষা করে ৩৪ জনের কোভিড-১৯ পজেটিভ পাওয়া গেছে। 

বেসরকারি হাসপাতালের মধ্যে ইম্পেরিয়াল হাসপাতালের ল্যাবে ৯১টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৪ জন‌ আক্রান্ত হিসেবে শনাক্ত হয়। শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩৩টি নমুনা পরীক্ষা করে ১৩ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৮টি নমুনা পরীক্ষা করে ৪ জনের পজেটিভ শনাক্ত হয়। জেনারেল হাসপাতালের আরটিআরএল ল্যাবে ৫টি নমুনা পরীক্ষা করে আক্রান্ত হিসেবে ২ জন শনাক্ত হয়।

এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৭৩টি নমুনা পরীক্ষা করে কোনো কোভিড-১৯ পজেটিভ শনাক্ত হয়নি। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৯২ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ৮৪৭টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৮৪ জন এবং উপজেলায় ৮ জন।

-সিভয়েস/এসবি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়