image

আজ, বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০


নাজিরহাট মাদ্রাসায় শুরা কমিটির বৈঠক

বাবুনগরী মুতাওয়াল্লী ও মুফতি হাবিবুর রহমান মুহতামিম নির্বাচিত

বাবুনগরী মুতাওয়াল্লী ও মুফতি হাবিবুর রহমান মুহতামিম নির্বাচিত

ফটিকছড়িতে অবস্থিত দেশের ঐতিহ্যবাহী শতবর্ষী দ্বীনিশিক্ষা প্রতিষ্ঠান জামিয়া আরবিয়া নছিরুল ইসলাম নাজিরহাট বড় মাদ্রাসায় মুহতামিম (পরিচালক) নিয়োগে শুরা কমিটির বৈঠক আজ (বুধবার) সকাল ১১টায় অনুষ্ঠিত হয়েছে।

বৈঠকে সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে আল্লামা জুনায়েদ বাবুনগরীকে মুতাওয়াল্লী ও মুফতি হাবিবুর রহমান কাসেমীকে মুহতামিম নির্বাচিত করা হয়েছে। একইসাথে মুহাতামিম দাবি করা আল্লামা সলিমউল্লামকে মাদ্রাসার সকল দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

আজ (বুধবার) সকাল ১১টা থেকে শুরা কমিটর বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে ঢাকার খিলগাঁও মাদ্রাসার মুহতামিম নুরুল ইসলাম জিহাদী সাংবাদিকদের এসব সিন্ধান্তের কথা জানান।

বৈঠকে উপস্থিত ছিলেন শুরা কমিটির সদস্য image বাবুনগর মাদ্রাসার মুহতামিম আল্লামা মুহিবুল্লাহ বাবুনগরী, পটিয়া মাদ্রাসার মুহতামিম আল্লামা আব্দুল হালিম বুখারী, হাটহাজারী মাদ্রাসার শায়খুল হাদিস আল্লামা জুনায়েদ বাবুনগরী, ফটিকছড়ি তালিমুদ্দীন মাদ্রাসার মুহতামিম আল্লামা হাফেজ কাছেম, নানুপুর ওবাইদিয়া মাদ্রাসার মুহতামিম আল্লামা সালাউদ্দিন, জিরি মাদ্রাসার মুহাতামিম আল্লামা খোবাইব, ঢাকা খিলগাঁও মাদ্রাসার মুহতামিম আল্লামা নুরুল ইসলাম জিহাদী, বসুন্দরা মাদ্রসার মুহতামিম আল্লামা মুফতি আরশাদ রহমানি, মেখল মাদ্রাসার মুহতামিম আল্লামা নোমান ফরাজি, ফতেহপুর মাদ্রসার মুহতামিম আল্লামা মাহমুদুল হাছান, ওলিখান মসজিদের খতিব কারী আরওয়ার, খাতুনগঞ্জের ব্যাবসায়ী আল্লামা ওমর ফারুক।

শুরা কমিটির বৈঠকে মাদ্রাসার মুতাওয়াল্লি করা হয় আল্লামা জুনায়েদ বাবুনগরীকে। শিক্ষা সচিব করা হয় হাবিবুল্লাহ নদভীকে এবং মুহতামিম হলেন হাবিবুর রহমান কাসেমী, নায়েবে মোহতামিম করা হয় মওলানা ইয়াহিয়াকে। এছাড়া মুঈনে মুহতামিম করা হয় মওলানা ইসমাইলকে। তারা আগামী শুরা বৈঠক পর্যন্ত দায়িত্ব পালন করবেন।

এদিকে বৈঠককে কেন্দ্র করে বুধবার উত্তর চট্টগ্রামের বাণিজ্যিক কেন্দ্র নাজিরহাট বাজারে সব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছে উপজেলা প্রশাসন।

মঙ্গলবার অনুষ্ঠিত উপজেলা প্রশাসনের আইন-শৃঙ্খলা বৈঠকে গৃহীত সিদ্ধান্তানুযায়ী প্রশাসন আজ সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ওষুধ, খাবার, নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান সহ সব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে। এ বিষয়ে মঙ্গলবার বিকালে সর্বসাধারণের জ্ঞাতার্থে প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করে জানিয়ে দেয়া হয়।

এ প্রেক্ষিতে উপজেলা প্রশাসন আইন-শৃঙ্খলা রক্ষার্থে আজ সকাল থেকে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করে। উপজেলা প্রশাসনের নির্দেশনায় নাজিরহাট বাজারের ১ বর্গ কিলোমিটার এলাকায় ব্যবসা প্রতিষ্ঠান ও লোক সমাগম বন্ধ ছিল।

৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট সহ নিরাপত্তার দায়িত্ব পালন করেছে পুলিশ, র‍্যাব সহ ডিবি পুলিশের সদস্যরা। উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার সায়েদুল আরেফিন, উপজেলা চেয়ারম্যান আবু তৈয়ব, জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মশিউদ্দৌলা রেজা, ফটিকছড়ি থানার ওসি বাবুল আকতার সহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা।

সার্বিক বিষয়ে তদারকি করছেন সাংসদ সৈয়দ নজিবুল বশর মাইজভাণ্ডারী।

উল্লেখ্য- গত ২৭ মে মাদ্রাসার মুহতামিম আল্লামা শাহ মুহাম্মদ ইদ্রিস ইন্তেকাল করলে সহকারী পরিচালক মুফতি হাবিবুর রহমানকে ভারপ্রাপ্ত মুহতামিমের দায়িত্ব দেয় শুরা কমিটি। পরবর্তীতে মাদ্রাসার শুরা সদস্য হাটহাজারী বড় মাদ্রাসার প্রয়াত পরিচালক আল্লামা আহমদ শফী মাওলানা সলিমুল্লাহকে মুহতামিম ঘোষণা করেছে বলে নিজেকে মুহতামিম দাবি করে মাদ্রাসা শিক্ষক মওলানা সলিমুল্লাহ। এতে বিভক্ত হয়ে পড়ে শিক্ষক ছাত্র ও এলাকাবাসী।

এ পরিস্থিতিতে গত শনিবার বিক্ষুব্ধ ছাত্রদের তীব্র আন্দোলনের মুখে মাদ্রাসা ত্যাগ করতে বাধ্য হয় মুহতামিম দাবিদার মাওলানা সলিমুল্লাহ। স্থানীয় সংসদ সদস্য নজিবুল বশর মাইজভাণ্ডারীর হস্তক্ষেপে ছাত্রদের পরিস্থিতি শান্ত হয় এবং শুরা কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন

লোহাগাড়ায় শিকারির গুলিতে স্কুলছাত্র নিহত

শিকারির গুলিতে লোহাগাড়ায় মো. মারুফ (১৩) নামে এক স্কুলছাত্র নিহত বিস্তারিত

সীতাকুণ্ডে কাভার্ডভ্যান চাপায় নিরাপত্তা কর্মী নিহত

সীতাকুণ্ডের বাংলাবাজার বাইপাস এলাকায় কাভার্ডভ্যানের ধাক্কায় কফিল উদ্দীন বিস্তারিত

হাটহাজারীতে নকল হ্যান্ড স্যানিটাইজার জব্দ, জরিমানা

হাটহাজারীতে অনুমোদনহীন হ্যান্ড স্যানিটাইজার বিক্রির দায়ে বাহাদুর আলম বিস্তারিত

মাদক বিক্রির দায়ে হাটহাজারীতে এক ব্যক্তির জেল

হাটহাজারীতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দোকানে মাদকদ্রব্য রাখা ও বিস্তারিত

মাদক নিয়ে ঝগড়া, হাটহাজারীতে ছুরিকাঘাতে যুবক খুন

মাদক সংক্রান্ত ব্যাপারে বাকবিতণ্ডায় হাটহাজারীতে দুর্বৃত্তের ছুরিকাঘাতে বিস্তারিত

মিরসরাইয়ে আগুনে পুড়ল বসতঘর

মিরসরাইয় উপজেলার হিঙ্গুলী ইউনিয়নের মেহেদী নগর এলাকায় অগ্নিকাণ্ডে বসতঘর বিস্তারিত

মিরসরাইয়ে কাভার্ডভ্যান চাপায় মোটরসাইকেল আরোহী নিহত

মিরসরাইয়ে কাভার্ডভ্যান চাপায় মো. নুরুল আলম (৫০) নামে এক মোটরসাইকেল আরোহী বিস্তারিত

সীতাকুণ্ডের সাবেক সাংসদ আবুল কাশেমের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত

বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে সীতাকুণ্ডের সাবেক সাংসদ মাস্টার আবুল কাসেমের বিস্তারিত

মিরসরাইয়ে ফসলি জমি অধিগ্রহণ না করতে মানবন্ধন

মিরসরাইয়ে তিন ফসলী কৃষি জমি অধিগ্রহণ না করার দাবিতে মানববন্ধন করেছে বিস্তারিত

সর্বশেষ

একদিনের ব্যবধানে করোনা রোগী শনাক্ত দ্বিগুণ

শীত আসার সঙ্গে সঙ্গেই চট্টগ্রামে বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। একই বিস্তারিত

কর্ণফুলীতে জাটকাসহ ট্রলার জব্দ

কর্ণফুলী নদীর পুরাতন ব্রিজঘাট এলাকায় হিমায়িত জাটকাসহ 'এমভি ডিজনি' বিস্তারিত

লোহাগাড়ায় শিকারির গুলিতে স্কুলছাত্র নিহত

শিকারির গুলিতে লোহাগাড়ায় মো. মারুফ (১৩) নামে এক স্কুলছাত্র নিহত বিস্তারিত

‘ফুটবল ঈশ্বর’ দিয়াগো ম্যারাডোনা আর নেই

বিশ্বের সর্বকালের অন্যতম সেরা ফুটবলার দিয়াগো ম্যারাডোনা আর নেই। বিস্তারিত

সর্বস্বত্ত্ব সংরক্ষিত, এই ওয়েব সাইটের যেকোন লিখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ন বেআইনি

close image