Cvoice24.com


নভেম্বর থেকে মাসব্যাপী ফ্রি ডাটা প্যাক পাবে চবি শিক্ষার্থীরা

প্রকাশিত: ০৭:৪৯, ২৯ অক্টোবর ২০২০
নভেম্বর থেকে মাসব্যাপী ফ্রি ডাটা প্যাক পাবে চবি শিক্ষার্থীরা

অনলাইন শিক্ষা কার্যক্রমে শিক্ষার্থীদের অংশগ্রহণ নিশ্চিত করতে নভেম্বর থেকে শিক্ষার্থীদের প্রতিমাসে বিনামূল্যে ১৫জিবি ডাটা প্যাক দেবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি)। এক্ষেত্রে রবি অপারেটরকে প্রতি শিক্ষার্থীর জন্য ৯৯ টাকা পরিশোধ করবে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) বেলা সাড়ে ১১ টায় চট্টগ্রাম নগরের চারুকলা ইনস্টিটিউটে সাশ্রয়ী মূল্যে ডাটা গ্রহণ করতে দেশের শীর্ষ ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান রবির সাথে একটি সমঝোতা স্মারক সই করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। চবির ভারপ্রাপ্ত রেজিস্টার অধ্যাপক এসএম মনিরুল হাসান এবং রবির চিফ এন্টারপ্রাইজ বিজনেস অফিসার আদিল হোসেন নোবেল নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিটি সই করেন। 

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, ‘শিক্ষার্থীদের একাডেমিক ক্ষতি পুষিয়ে নিতে অনলাইন-ভিত্তিক ক্লাস চালু করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। শতভাগ ক্লাসমুখী করতে সকল শিক্ষার্থীকে প্রতিমাসে বিনামূল্যে ১৫জিবি ডাটা প্যাক দেয়া হবে।’

রবি’র চিফ এন্টারপ্রাইজ বিজনেস অফিসার আদিল হোসেন নোবেল বলেন, ‘সামাজিক দায়বদ্ধতা থেকেই আমরা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সাশ্রয়ী মূল্যে ডাটা সরবরাহ করব। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য কার্যকর উদ্যোগ গ্রহণ করতে পেরে গর্বিত রবি।'

তিনি আরও বলেন, আমরা সব বিশ্ববিদ্যালয়ের এ সেবা দেওয়ার পরিকল্পনা হাতে নিয়েছি। তবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে অগ্রধিকার দিয়ে আমাদের কার্যক্রম শুরু করেছি।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের সিনেট ও সিন্ডিকেট সদস্যবৃন্দ, ডিনবৃন্দ, প্রভোস্টবৃন্দ, প্রক্টর ও সহকারী প্রক্টরবৃন্দ ও রবির জেনারেল ম্যানেজার আরিফ আহমেদ চৌধুরী উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, যাদের রবি সিম নেই তারা যেকোনো রবি সেবা কেন্দ্র থেকে বিশ্ববিদ্যালয়ের আইডি কার্ড অথবা ভর্তি রশিদ, জাতীয় পরিচয় পত্র অথবা জন্ম নিবন্ধন কার্ড প্রদর্শন করে ১০ টাকায় সিম নিয়েও এ সেবা নিতে পারবে। তবে এক্ষেত্রে আগামী ৩১ অক্টোবরের মধ্যে বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো গুগল ফর্মে (forms.gle/myynHvy6f7RBxCtG7) রেজিষ্ট্রেশন কনফার্ম করতে হবে।

চবি প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়