Cvoice24.com


আইনশৃঙ্খলা রক্ষায় সবার সহযোগিতা চান সিএমপি কমিশনার

প্রকাশিত: ০৯:৪৯, ৩১ অক্টোবর ২০২০
আইনশৃঙ্খলা রক্ষায় সবার সহযোগিতা চান সিএমপি কমিশনার

কিশোর গ্যাং কেন্দ্রিক অপরাধ দমনসহ সব ধরনের আইনশৃঙ্খলা রক্ষার কাজে সবার সহযোগিতা চাইলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমশিনার সালেহ মোহাম্মদ তানভীর।

শনিবার (৩১ অক্টোবর) সকাল ১১টায় নগরের দামপাড়া পুলিশ লাইন্সের মাল্টিপারপাস শেডে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ সহযোগিতা চান।

সালেহ মোহাম্মদ তানভীর বলেন, কিশোর গ্যাং নিয়ন্ত্রণে অন্য সবার মতো বাবা মাকে এগিয়ে আসতে হবে। সন্তান কোথায় যাচ্ছে, কার সাথে মেলামেশা করছে সেসবের খোঁজখবর রাখতে হবে। সর্বোপরি সন্তানদের বিষয়ে অভিভাবকদের সচেতন হতে হবে।

১৬ থানার কমিউনিটি পুলিশদের দৃষ্টি আকর্ষণ করে কমিশনার আরও বলেন, কমিউনিটি পুলিশিং বিষয়ে জনসমর্থন পেতে হলে কমিউনিটি পুলিশিং পুরোপুরিভাবে কার্যকর করতে হবে। সাধারণ মানুষ যাতে ক্ষতিগ্রস্ত না হয় সেদিকটাও নজরে রাখতে হবে।

শীতে করোনা ভাইরাস বাড়তে পারে উল্লেখ করে সিএমপি কমিশনার বলেন, আশা করি পূর্বের মতো ভবিষ্যতেও করোনা নিয়ন্ত্রণে কমিউনিটি পুলিশ এগিয়ে আসবে এবং কাজ করবে—বলেও মন্তব্য করেন তিনি।

বক্তব্যের শেষে মাদক, জঙ্গিবাদ ও যৌন হয়রানি নির্মুলের বিষয়ে কমিউনিটি পুলিশ সদস্যদের শপথ পাঠ করান সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর। 

এর আগে বিগত ১ বছরের সফলতার জন্য ১৬ থানার কমিউনিটি পুলিশ সদস্যদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন। তারও আগে সিএমপির পক্ষ থেকে সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীরকে কমিউনিটি পুলিশং ডে এর  সম্মাননা স্মারক তুলে দেয়া হয়।

চট্টগ্রাম মহানগর কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি ও দৈনিক আজাদী সম্পাদক এমএ মালেকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন সিএমপির অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) এসএম মোস্তাক আহমদ খান, অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ, উপ-কমিশনার (সদর) আমির জাফর, উপ-কমিশনার (উত্তর) বিজয় বসাক, চট্টগ্রাম মহানগর কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক অহিদ সিরাজ চৌধুরী স্বপন।

-সিভয়েস/এসএইচ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়