Cvoice24.com


'স্বাস্থ্যবিধি মেনে চললে করোনা আক্রান্তের হার কমে আসবে'

প্রকাশিত: ১২:২৯, ৩১ অক্টোবর ২০২০
'স্বাস্থ্যবিধি মেনে চললে করোনা আক্রান্তের হার কমে আসবে'

শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, যত দ্রুত ও সহজে করোনা ভাইরাসের নমুনা পরীক্ষা করা যাবে ততই শনাক্তকৃত রোগীকে চিকিৎসা দেয়া সহজ হবে। ঘাতক এ ব্যাধি যে হারে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ছে তাৎক্ষণিক ভাবে নমুনা পরীক্ষার মাধ্যমে প্রয়োজনীয় চিকিৎসা সেবা দিতে পারলে মৃত্যুর হার অনেকাংশে কমে যাবে। তাছাড়া সরকারের নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে চললেও এ রোগে আক্রান্তের হার কমে আসবে। 

শনিবার (৩১ অক্টোবর) হাটহাজারী উপজেলায় প্রতিষ্ঠিত চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাস) রিসার্চ এন্ড ফার্ম বেইজড ক্যাম্পাসে কোভিড-১৯ শনাক্ত করণ ল্যাবের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম।  

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় রিসার্চ এন্ড ফার্ম বেইজড ক্যাম্পাস মিলানায়তনে আয়োজিত অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন হাটহাজারী প্রেসক্লাব সভাপতি কেশব কুমার বড়ুয়া, অতিরিক্ত পুলিশ সুপার (হাটহাজারী সার্কেল) আবদুল্লাহ্ আল মাসুম, সিভাসুর প্রফেসর ড. নুরুল আবছার খাঁন, হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমিন, উপজেলা স্বাস্থ্য প.প কর্মকর্তা ডা. এ এস এম ইমতিয়াজ হোসাইন, সহকারি কমিশনার (ভূমি) শরীফ উল্লাহ্, মডেল থানার ওসি মুহাম্মদ মাসুদ আলম। 

ডা. তাহিয়া আহমদ লুবনার সঞ্চালনায় অনুষ্ঠিত সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন আলহাজ্ব মাওলানা হাফেজ আহমদ।


সিভয়েস/এমএন

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়