Cvoice24.com


১৭ দিনেও সরেনি বহদ্দারহাটে মসজিদের সামনে ময়লার ভাগাড়

প্রকাশিত: ১৩:৫১, ৩১ অক্টোবর ২০২০
১৭ দিনেও সরেনি বহদ্দারহাটে মসজিদের সামনে ময়লার ভাগাড়

নগরের বহদ্দারহাট বাস টার্মিনাল বায়তুশ শরফ জামে মসজিদের সামনে চসিকের বসানো ময়লার ভাগাড়টি এখনো সরানো হয়নি। এতে করে মুসল্লী ও দেশের নানা প্রান্ত থেকে টার্মিনালে আসা যাত্রীদের চলাচল দিনদিন দুর্বিসহ হয়ে উঠছে।

এনিয়ে গত ১৪ অক্টোবর অনলাইন নিউজ পোর্টাল সিভয়েসে মসজিদের সামনেই চসিকের ময়লার ভাগাড় প্রতিবেদন প্রকাশের সময় চসিকের পরিচ্ছন্ন কর্মকর্তা মোরশেদুল আলম চৌধুরী পরদিনই ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছিলেন। তবে প্রতিবেদন প্রকাশের ১৭ দিন পেরিয়ে গেলেও তিনি কোন ব্যবস্থা নেননি। শনিবার (৩১ অক্টোবর) স্থানীয়দের অভিযোগ পেয়ে পুনরায় তার সাথে যোগাযোগ করার চেষ্টাা করা হলে তাকে পাওয়া যায়নি।

এদিকে বিষয়টি চসিক প্রশাসক খোরশেদ আলম সুজনকে জানানো হলে তিনি নিয়মিতভাবে ময়লার ভাগাড়ের আবর্জনাগুলো পরিস্কারের আশ্বাস দিয়েছেন। তিনি বলেন, ‘প্রথমত কমিউনিটির মানুষজনকে সচেতন হতে হবে যেন ময়লা আবর্জনা কন্টেইনারের বাইরে না ফেলে। টার্মিনাল এলাকার সংস্কার কাজ শেষ না হওয়া পর্যন্ত এই এলাকার পূর্ণাঙ্গ শেইপ ঠিক করা কঠিন। তবে আমি বলে দিব যেন ওখানে ময়লা আবর্জনাগুলো নিয়মিত পরিষ্কার করা হয়।’

আরও পড়ুন: মসজিদের সামনেই চসিকের ময়লার ভাগাড়

শনিবার (৩১ অক্টোবর) সরেজমিনে দেখা যায় মসজিদের সামনে ভাগাড়ের পাশেই ময়লা-আবর্জনার বিশাল স্তূপ। সেখান থেকে উড়ছে মাছি, মশা। বাতাসে ছড়াচ্ছে দুর্গন্ধ। সাথে যোগ হয়েছে বৃষ্টির পানি। ময়লা-আবর্জনার সাথে বৃষ্টির পানি মিলেমিশে পথচারীদের দুর্ভোগের মাত্রা যেন আরো বাড়িয়ে দিয়েছে। নাক চেপে-পা তুলে পাশ দিয়ে চলাচল করছেন মুসল্লী ও পথচারীরা।

বায়তুশ শরফ জামে মসজিদের ইমাম মৌলানা নুর হোসেন সিভয়েসকে বলেন,  মসজিদের সামনে  ময়লার এ দৃশ্য খুবই দৃষ্টিকটু। এতে পরিবেশ নষ্টের পাশাপাশি দুর্গন্ধে ভোগান্তিতে পড়ছেন মুসল্লী ও টার্মিনালে আসা লোকজন। এ নিয়ে গণমাধ্যমে একাধিক প্রতিবেদন হয়েছে। চসিকের কর্মকর্তা-কর্মচারীদেরও জানানো হয়েছে। কিন্তু কোনো সমাধান হয়নি।

সিভয়েস/জেআই

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়