Cvoice24.com

চট্টগ্রামে আজ, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

সময় ঘন্টা মিনিট সেকেন্ড


জলদস্যু আত্মসমর্পণে অবদান রাখায় সাংবাদিক আকরামকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মাননা

প্রকাশিত: ০৬:২৮, ১৩ নভেম্বর ২০২০
জলদস্যু আত্মসমর্পণে অবদান রাখায় সাংবাদিক আকরামকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মাননা

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়কারী ও এশিয়ান টেলিভিশনের প্রতিবেদক এম এম আকরাম হোসাইনকে সনদ ও সম্মাননা প্রদান করা হয়েছে। সাংবাদিক আকরাম হোসাইনের মধ্যস্থতায় বাঁশখালীর ৩৪ জলদস্যু আত্মসমর্পণ করায় স্বরাস্ট্র মন্ত্রণালয় থেকে তাকে এই সম্মাননা প্রদান করা হয়।

বৃহস্পতিবার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের হাতে অস্ত্র জমাদানের মধ্য দিয়ে স্বাভাবিক জীবনে ফিরে গেছে বাঁশখালীর ৩৪ জলদস্যু। 

ইতিপূবর্বেও সাংবাদিক আকরাম হোসাইন চার দফায় চট্টগ্রাম অঞ্চলের অস্ত্রসহ ১৬৬ জন জলদস্যু ও ১২৩ জন মাদক কারবারীকে আত্মসমর্পণ করাতে সক্ষম হন। তাঁর এই সাফল্যে একাধিকবার স্বরাস্ট্র মন্ত্রণালয় থেকে সনদ ও সম্মাননা প্রদান করেছেন।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাতা আহমেদ আবু জাফর এক প্রতিক্রিয়ায় বলেন, সাংবাদিকরা শুধু সংবাদই প্রকাশ করেনা। তাঁরা রাষ্ট্রের কাজেও অংশগ্রহণ করতে পারেন। যার প্রকৃত উদাহরণ চট্টগ্রামের আকরাম। তিনি একাধিকবার জীবন-সংসারের ঝুঁকি নিয়ে এসব জলদস্যু, অস্ত্র কারবারী, মাদক কারবারী গ্রুপের সাথে দফায় দফায় বৈঠক করে শতশত বিপদগামী লোকজনকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে এনে কর্মসংস্থান সৃষ্টিতে উৎসাহিত করেছেন। 

বৃহস্পতিবার সম্মাননা প্রদানকালে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু এমপি, র‍্যাবের অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোস্তফা সারওয়ার এবং র‍্যাব-৭ এর অধিনায়ক লে. কর্নেল মশিউর রহমান জুয়েল। 

এক প্রতিক্রিয়ায় আকরাম হোসাইন বলেন, আমার মধ্যস্থতায় যদি কেউ ভাল পথে ফিরে আসে তবে সমাজে শৃঙ্খলা ফিরে আসবে। 

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়