Cvoice24.com


কর্মসংস্থানের সুযোগ সৃষ্টিতে চবিতে বঙ্গবন্ধু হাই-টেক পার্ক

প্রকাশিত: ১১:৩৪, ১৪ নভেম্বর ২০২০
 কর্মসংস্থানের সুযোগ সৃষ্টিতে চবিতে বঙ্গবন্ধু হাই-টেক পার্ক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার বলেছেন, আধুনিক বিশ্বের সাথে নিজেদের অবস্থান সুদৃঢ় করতে শিক্ষার্থীদের অ্যাকাডেমিক শিক্ষার পাশাপাশি তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে দক্ষতা অর্জন অত্যন্ত জরুরি। চবি আঙ্গিনায় প্রস্তাবিত বঙ্গবন্ধু হাই-টেক পার্ক নির্মিত হলে শিক্ষার্থীরা যেমন তথ্য-প্রযুক্তিতে নিজেদের জ্ঞান ভাণ্ডার সমৃদ্ধ করতে পারবে তেমনি বিশ্ববিদ্যালয়সহ এ অঞ্চলের একটি বৃহৎ জনগোষ্ঠীর কর্মসংস্থানের সুযোগ অবারিত হবে।

আজ শনিবার (১৪ নভেম্বর) বাংলাদেশ হাই-টেক পার্ক পরিদর্শনে আসা একটি বিশেষজ্ঞ দলের সাথে সৌজন্য সাক্ষাত এবং মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। 

এর আগে, বাংলাদেশ হাই-টেক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগমের নেতৃত্বে একটি বিশেষজ্ঞ দল চবি উপাচার্যকে নিয়ে প্রকল্প এলাকা পরিদর্শন করেন।

প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন- বাংলাদেশ হাই-টেক কর্তৃপক্ষের অর্থ ও প্রশাসন বিভাগের পরিচালক এ এন এম সফিকুল ইসলাম, সৈয়দ জহুরুল ইসলাম, মোস্তফা কামাল, অর্থ ও প্রশাসন বিভাগের উপ-পরিচালক খাদিজা আক্তার, অপারেশন ও মেইনটেন্যান্স বিভাগের উপ-পরিচালক নরোত্তম পাল এবং সহকারী পরিচালক (বিনিয়োগ) শাহরিয়ার আল হাসান।

উল্লেখ্য, গত ২২ মে ২০১৯ তারিখ এ বঙ্গবন্ধু হাই-টেক পার্ক নির্মাণের লক্ষ্যে ঢাকাস্থ আইসিটি মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাথে এক সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়।

-সিভয়েস/এইচবি/এমএম

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়