Cvoice24.com

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি নির্বাচন ২০২১
সেক্রেটারি পদে সাদা প্যানেল থেকে ফের মনোনয়ন পেলেন জিয়াউদ্দিন

প্রকাশিত: ১৫:০১, ১৯ নভেম্বর ২০২০
সেক্রেটারি পদে সাদা প্যানেল থেকে ফের মনোনয়ন পেলেন জিয়াউদ্দিন

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির ২০২১ সালের নির্বাচনে সেক্রেটারি পদে ফের সাদা প্যানেলের (বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষিদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ) মনোনয়ন পেলেন এ এইচ এম জিয়াউদ্দিন। ২০২০ সালের নির্বাচনে মনোনয়ন পেয়ে তিনি নীল প্যানেলের (বিএনপি-জামায়েত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম) প্রার্থীর সাথে লড়ে জয়লাভ করেন।

বুধবার (১৮ নভেম্বর) ১৯টি পদের মধ্যে সভাপতি-সেক্রেটারিসহ মোট ৭টি পদে প্রার্থী চূড়ান্ত করেন সাদা প্যানেল। 

এর মধ্যে সভাপতি হিসেবে মনোনয়ন পেয়েছেন আদালত পাড়ার সংগ্রামী নেতা হিসেবে পরিচিত আবু মোহাম্মদ হাসেম। তিনি এর আগে একবার সেক্রেটারি পদে সাদা প্যানেল থেকে মনোনয়ন পেয়েছিলেন এবং সেবার তিনি জয় লাভও করেন। এর বাইরে সেক্রেটারি পদে এ এইচ এম জিয়াউদ্দিন, সহ-সভাপতি পদে মোহাম্মদ আব্দুল আল মামুন, অর্থ-সম্পাদক পদে এস এম অহিদুল্লাহ, পাঠাগার সম্পাদক পদে মো. নজরুল ইসলাম, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক পদে মো. মনজুরুল আজম চৌধুরী, তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে হাদী মো. হাম্মাদ উল্লাহ সাদা প্যানেল থেকে মনোনয়ন পেয়েছেন।

সিনিয়র সহ-সভাপতিসহ ১২ পদে সাদা প্যানেল এখনও তাদের পার্থী চূড়ান্ত করেননি।  সাদা প্যানেলের স্টিয়ারিং কমিটির সদস্য সচিব মেজবাহ উদ্দিন সিভয়েসকে জানান, তারা কয়েকদিনের মধ্যে বাকী ১২ পদে মনোনয়ন চূড়ান্ত করবেন। 

সেক্রেটারি পদে এ এইচ এম জিয়াউদ্দিনের ফের সেক্রেটারি পদে মনোনয়ন পাওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি আরও জানান, স্টিয়ারিং কমিটির সদস্যরা ভোট দিয়েই বর্তমান সেক্রেটারি এ এইচ এম জিয়াউদ্দিনকে ফের সেক্রেটারি পদের জন্য নির্বাচিত করেছেন। ভোটাভোটিতে সাদা প্যানেলের আরেক নেতা কিশোর কুমার বিশ্বাস ও এ এইচ এম জিয়াউদ্দিন সমান ভোট পেয়েছিলেন। পরে কিশোর কুমার বিশ্বাস সরে গিয়ে এ এইচ এম জিয়াউদ্দিনকে সুযোগ দেন।

আগামী ১০ ফেব্রুয়ারি জেলা আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে। জেলা আইনজীবী সমিতির এ নির্বাচনে সাদা প্যানেলের পাশাপাশি বিএনপি-জামায়েত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম নামের নীল প্যানেলসহ কয়েকটি সংগঠন অংশগ্রহণ করেন। 

নীল প্যানেলের নেতারা জানিয়েছেন, বর্তমানে তারা তাদের প্রার্থী বাছাইয়ের কাজ করছেন। আগামী ২৪ তারিখের পর চূড়ান্ত প্রার্থী ঘোষণা করবেন।

-সিভয়েস/এসএইচ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়