Cvoice24.com


রেড ক্রিসেন্ট’র চিকিৎসা প্রশিক্ষণের সনদ বিতরণ 

প্রকাশিত: ১৫:১৪, ১৯ নভেম্বর ২০২০
রেড ক্রিসেন্ট’র চিকিৎসা প্রশিক্ষণের সনদ বিতরণ 

মৌলিক ও প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষণের সনদ বিতরণ করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। বৃহস্পতিবার (১৯ নভেম্বর) চট্টগ্রাম জেলা রেড ক্রিসেন্ট মাঠ প্রাঙ্গণে এ সনদ বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়। 

এতে চট্টগ্রামের সীতাকুণ্ড, পটিয়া ও সাতকানিয়াসহ ৩ টি উপজেলার মোট ৯০ জন প্রশিক্ষণার্থীকে এই মৌলিক ও প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষণের সনদ বিতরণ করা হয়।

সোসাইটির ম্যানেজিং বোর্ড সদস্য ও রেড ক্রিসেন্ট চট্টগ্রাম জেলা ইউনিটের ভাইস চেয়ারম্যান ডা. শেখ শফিউল আজমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবির।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘রেড ক্রিসেন্টে প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষণ তাদের প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি নিজের আত্মবিশ্বাস বৃদ্ধিতে ব্যাপক ভূমিকা পালন করবে। মানবসেবায় যুব স্বেচ্ছাসেবকরা ফ্রন্টলাইন যোদ্ধা। মানব সেবার জন্য আন্তরিকতার প্রয়োজন রয়েছে। মানবসেবায় যুব স্বেচ্ছাসেবকরা স্বাস্থ্য সেবা, দুর্যোগকালীন সময়ে কাজ করে আমাদের হাতকে শক্তিশালী করবে তার পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করবে।’

সভাপতির বক্তব্যে ডা. শেখ শফিউল আজম বলেন, ‘প্রশিক্ষিত হয়ে যুব স্বেচ্ছাসেবকরা উপজেলা পর্যায়ে মানবসেবার ব্রত নিয়ে কাজ করে যাবে।’
 
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেড ক্রিসেন্ট সিটি ইউনিটের কার্যকরী পর্ষদ সদস্য মহসিন উদ্দীন চৌধুরী ফয়সাল, আনোয়ার আজম, যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের যুব প্রধান মো. ইসমাইল হক চৌধুরী ফয়সাল, জেমিসন রেড ক্রিসেন্ট মাতৃসদন হাসপাতালের ইনচার্জ মোস্তাফিজুর রহমান, চট্টগ্রাম জেলা ইউনিটের ইউনিট লেভেল অফিসার আব্দুর রশিদ খান, সিটি ইউনিটের ইউনিট লেভেল অফিসার মুহাম্মদ ইয়াহইয়া বখতিয়ার প্রমুখ।

-সিভয়েস/এপি

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়