Cvoice24.com


‌‘আওয়ামী লীগ আতঙ্কগ্রস্থ হয়ে ষড়যন্ত্র শুরু করেছে’

প্রকাশিত: ১৩:৫৭, ২০ নভেম্বর ২০২০
‌‘আওয়ামী লীগ আতঙ্কগ্রস্থ হয়ে ষড়যন্ত্র শুরু করেছে’

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও চসিক নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন বলেছেন, তারেক রহমানের সুদূর প্রসারী চিন্তা ও কর্ম কৌশল দেখে আওয়ামী লীগ আতঙ্কগ্রস্থ হয়ে তার বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু করেছে। রাজনীতিতে অংশগ্রহণের পরই তার জনপ্রিয়তা ও জাতীয়তাবাদী শক্তির জাগরণে আওয়ামী লীগ নেতা-কর্মীরা ভীত হয়ে তাঁর বিরুদ্ধে চক্রান্ত শুরু করে। সরকার তারেক রহমানের জনপ্রিয়তাকে ভয় পায় বলেই একের পর এক মিথ্যা মামলা দিয়ে তাকে স্তব্দ করার ষড়যন্ত্র করছে। কিন্তু কোনো ষড়যন্ত্রই তারেক রহমানকে রুখতে পারবে না। অচিরেই সকল ষড়যন্ত্রের জাল ছিন্ন করে তিনি জনগণের মাঝে ফিরে আসবেন। 

শুক্রবার (২০ নভেম্বর) সকাল ১০টার দিকে নগরীর নাসিমন ভবন দলীয় কার্যালয়ে তারেক রহমানের ৫৬ তম জন্মদিন উপলক্ষে চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের আলোচনা সভা ও শীতবস্ত্র বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

তিনি আরও বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের অসমাপ্ত স্বপ্নপূরণে তারেক রহমান ১৯ দফা কর্মসূচির আলোকে নেতকর্মীদের সাথে নিয়ে দেশব্যাপী কাজ শুরু করেন। তার এই পথচলা মেনে নিতে পারে নাই ষড়যন্ত্রকারীরা। তারেক রহমান পারিবারিক উত্তরাধিকার হিসেবে রাজনীতিতে আসেননি। যোগ্যতা বলে রাজনীতিতে এসেছেন। 

চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, তারেক রহমানের অভাবনীয় জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে ওয়ান ইলেভেনের সরকার গভীর চক্রান্ত্রের নীলনক্সার চক একেছিল। তার নির্মম বলি হন আধুনিক রাজনীতির এই আইডল। কথিত দুর্নীতি মামলায় গ্রেফতার করে তার বিরুদ্ধে ১৩টি মামলা করা হয়। সেনা নিয়ন্ত্রিত সরকার তাকে গ্রেফতার করে নির্মম নির্যাতন করে। বর্তমান সরকার ক্ষমতায় এসে আরও অনেক মিথ্যে মামলায় জড়িত করেছে। এই অবৈধ বাকশালি সরকার অনেক চেষ্টা করেও একটি মামলাও প্রমাণ করতে পারেনি। 

নগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান বলেন, বাংলাদেশের জনগণের মুক্তি, অধিকার আদায় ও গণতন্ত্র রক্ষা করতে গিয়ে তারেক রহমান আজ পরবাসে নির্বাসিত জীবন যাপন করছেন। ৫৬ তম জন্মদিনে ভবিষ্যৎ রাষ্ট্র নায়ক তারুণ্যের অহংকার তারেক রহমান’র জন্য দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করছি। ভবিষ্যৎ এ দেশনায়ক সুস্থ হয়ে বীরের বেশে দেশে ফিরে আসবেন এবং দেশে গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠা করবেন, ইনশাআল্লাহ। 

সভাপতির বক্তব্যে এইচ এম রাসেদ খান বলেন, তারেক রহমান স্বেচ্ছাসেবক দলে নতুন প্রাণ সৃষ্টি করেছেন। দুঃসময়ে দূর থেকে দলকে সঠিক নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। কোন ষড়যন্ত্র তারেক রহমানের অগ্রযাত্রাকে দাবিয়ে রাখতে পারবেনা। তারই নেতৃত্বে ফ্যাসিষ্ট সরকারের পতন হবে এবং দেশের গণতন্ত্র পূণরুদ্ধার হবে। 

চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বেলায়ত হোসেন বুলুর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নগর স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি তোফাজ্জল হোসেন, সহ-সভাপতি আসাদুজ্জামান দিদার, অ্যাড. সাইদুল ইসলাম, মো. আসলাম, হারুন আল রশিদ, মামুনুর রহমান, এম এ সালাম, হারুনুর রশিদ হারুন, সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান জিয়া, যুগ্ম সম্পাদক জমির উদ্দিন নাহিদ, গিয়াস উদ্দিন সেলিম, সিরাজুল ইসলাম ভূঁইয়া, নুরুল আলম শিপু, আবু বক্কর রাজু, গোলাম সরোয়ার। 

আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের সহ-সাধারণ সম্পাদক হাজী মোহাম্মদ আলম, আব্দুল হাই, হাসান মাহমুদ, এম এ হানিফ, দিদার হোসেন, শওকত আকবর রিপন, মো. মনির হোসেন, শাহাদাত হোসেন সোহাগ, জাকির হোসেন, মিজানুর রহমান বাবুল, ইমরান চৌধুরী বাবলু, মোখলেছুর রহমান, আব্দুল মান্নান, মো. হাসান, মাহবুব খালেদ, নিজাম উদ্দিন বুলু, রাসেল খান, মো. আলমগীর, মফিজ উদ্দিন সুমন, সহ-সাংগঠনিক সম্পাদক ইসহাক খান, মো. লিটন, সাইফুল আলম দিপু, ইকবাল হোসেন রুবেল, রবিউল ইসলাম, মো. সুমন, শাহজাহান বাদশা, সম্পাদক মণ্ডলীর সদস্য আকবর হোসেন মানিক, বাবুল মিঞা, লুৎফর রহমান জুয়েল, সহ-সম্পাদক মণ্ডলীর সদস্য মো. আলী, আকতার হোসেন, খোরশেদ আলম, মো. পারভেজ, মো. বারেক, জাকির হোসেন মিশু, ইমরান সিদ্দিকী জ্যাকসন, মো. রনি, কার্যকরী সদস্য আবুল হোসেন, নুরুল আলম রাজু প্রমুখ।

-সিভয়েস/এমএন/এমএম

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়