Cvoice24.com


নগরীতে মাস্ক না পরায় জরিমানা-শপথ পাঠ

প্রকাশিত: ১৩:৩৭, ২১ নভেম্বর ২০২০
 নগরীতে মাস্ক না পরায় জরিমানা-শপথ পাঠ

চট্টগ্রাম নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৬৮ জনকে সাড়ে ২০ হাজার টাকা জরিমানা ও মাস্ক বিতরণসহ মাস্ক পরে বাসার বাইরে বের হওয়ার জন্য শপথ পাঠ করিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসনের ৪ ভ্রাম্যমাণ আদালত।

মাস্ক না পরার কারণে এ জরিমানা করা হয়েছে বলে জানিয়েছে জেলা প্রশাসন সূত্র। এর মধ্যে জিইসি মোড় এলাকায় একটি গণপরিবহনে ১৪ ব্যক্তিকে ১ হাজার ৪’শ টাকা জরিমানা করা হয়।

শনিবার (২১ নভেম্বর) জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম আলমগীর, উমর ফারুক, আশরাফুল আলম ও গালিব চৌধুরীর নেতৃত্বে নগরীর ভিন্ন ভিন্ন এলাকায় এসব অভিযান পরিচালিত হয়। 

এসময় জেলা প্রশাসনের পক্ষ থেকে ছিন্নমূল মানুষ ও রিকশাওয়ালাদের মাঝে প্রায় ৫’শ  মাস্ক বিতরণ করা হয় ।

জেলা প্রশাসন সূত্র জানায়, আন্দরকিল্লা ও চকবাজার এলাকায় অভিযানের নেতৃত্ব দিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল আলম। এই দু’টি এলাকায় ২৮ জন ব্যক্তিকে ১৭ হাজার ১০০ টাকা জরিমানা করা হয়।

এদিকে কাজীর দেউড়ি ও লালখানবাজার এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুকের নেতৃত্বে অভিযান পরিচালিত হয়। এই দু’টি এলাকায় ২০ জন ব্যক্তিকে ১ হাজার ৫’শ টাকা জরিমানা করার পাশাপাশি বাজারে ছিন্নমূল মানুষ ও রিকশাওয়ালাদের মাঝে মাস্কও বিতরণ   করা হয়।

অন্যদিকে জিইসি মোড় এলাকায় গণপরিবহনে অভিযান চালিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী। এসময় ১৪ ব্যাক্তিকে ১ হাজার ৪’শ টাকা জরিমানা করা হয় এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম আলমগীরের নেতৃত্বে পরিচালিত মোবাইল কোর্ট বায়েজিদ এলাকায় ৬ জনকে ৪৩০ টাকা জরিমানা করেন।
 
নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, ‘অনেক মানুষ আছেন যারা সচেতন নয় এবং মাস্কও কিনতে পারেন না, তাদের মাঝে মাস্ক বিতরণ করা হয় এবং শপথ পড়ানো হয় যাতে তারা বাইরে বের হলে মাস্ক পরিধান করে।’ 

তিনি আরও বলেন, ‘টানা অভিযানের ফলে মাস্ক পরার প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে। তবুও কিছু মানুষ অবহেলা করে মাস্ক পরেনা, তাদের অনেককেই হাজার টাকা করেও অর্থদণ্ড করা হয়েছে।’

-সিভয়েস/এপি/এএ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়