Cvoice24.com


চার গৃহহীন পেলেন প্রধানমন্ত্রীর উপহার 

প্রকাশিত: ১৩:৫০, ২১ নভেম্বর ২০২০
চার গৃহহীন পেলেন প্রধানমন্ত্রীর উপহার 

হাটহাজারী উপজেলার ফরহাদাবাদ ইউনিয়নের পশ্চিমে পাহাড়ের পাদদেশে অবস্থিত সোনাই ত্রিপুরা পাড়ায় বসবাসরত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছে উপজেলা প্রশাসন। দুর্গম এলাকার উন্নয়নে অগ্রণী ভূমিকা রাখছেন হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমীন। অবহেলিত এই পল্লীতে এখন আধুনিকতার ছোয়া লেগেছে। 

এরই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে চার গৃহহীন দরিদ্রের হাতে তুলে দেয়া হলো নতুন ঘরের চাবি। এসময় প্রাথমিক ও মাধ্যমিক স্তরের পল্লির সকল শিক্ষার্থীদের মাঝে শিক্ষা, ক্রীড়া ও সাংস্কৃতিক সামগ্রীও বিতরণ করা হয়। এসবের মধ্যে রয়েছে (ব্যাগ, ড্রয়িং খাতা, পেন্সিল, জ্যামিতি বক্স, ফুটবল, হ্যান্ডবল, ব্যাডমিন্টন ব্যাট ইত্যাদি)।

শনিবার (২১ নভেম্বর) সকাল ১১টার দিকে প্রধানমন্ত্রীর এসব উপহার সামগ্রী উপকারভোগীদের হাতে তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমীন। ওই এলাকার গৃহহীন হতদ্ররিদ্ররা নতুন ঘর পেয়ে আবেগআপ্লুত হয়ে পড়েন। 

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমীন সিভয়েসকে বলেন,  উপজেলার ফরহাদাবাদের পশ্চিমে পাহাড়ের পাদদেশে সোনাই ত্রিপুরা পাড়া ও মনাই ত্রিপুরায় এখন আধুনিকতার ছোয়া লেগেছে। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পাওয়া বরাদ্ধ উপজেলা প্রশাসনের তত্ববধানে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে কাজ করা হয়। 

প্রধানমন্ত্রীর উপহার নতুন ঘর পেয়ে ওই এলাকার প্রেম কুমার ত্রিপুরা তার প্রতিক্রিয়া ব্যক্ত করে সিভয়েসকে বলেন, পাহাড় ঘেঁষা জরাজীর্ণ ঘরে অত্যন্ত ঝুঁকি নিয়ে এতদিন জীবন-যাপন করছিলাম। সামান্য বৃষ্টি হলেই বাচ্চাদের ঘুম পাড়িয়ে রাতে স্ত্রীকে নিয়ে পাহাড়ায় থাকতাম, কখন পাহাড় ধসে পড়ে। মাননীয় প্রধানমন্ত্রীর দেয়া ঘর পেয়ে আমরা আনন্দিত। ইউএনও স্যারের কারণে আমরা ঘর পেয়েছি। বাচ্চারা লেখাপড়ার স্কুল পেয়েছে। প্রার্থনার জন্য মন্দিরসহ যাতায়াত ব্যবস্থা উন্নয়ন হয়েছে। আমরা এখন আর অবহেলিত নই। স্যারের জন্য ও প্রধানমন্ত্রীর জন্য অনেক দোয়া করছি। 

ইউএনও রুহুল আমীন আরও বলেন, প্রধানমন্ত্রীর দেয়া উপহার স্বচ্ছতা ও সততার সাথে প্রাপ্যদের কাছে পৌঁছে দেয়াই আমার কাজ। ত্রিপুরা পাড়ায় বসবাসরত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়ন হওয়ায় আমি খুশি। এক সময় অবহেলিত থাকলেও এখন তারা সব কিছুতে স্বয়ংসম্পূর্ণ হচ্ছে। পড়ালেখার মান উন্নয়ন হচ্ছে। নির্বিঘ্নে তারা গাড়িতে করে নিজ ঘরে যেতে পারছে। সরকার তাদের জন্য সবকিছু করছে যাতে কেউ অবহেলিত না থাকে।

গৃহহীনদের ঘর দেওয়া অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর হাটহাজারী উপজেলার উপ-সহকারী প্রকৌশলী মো. আহসানুল হক। বিশেষ অতিথি ছিলেন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি এডভোকেট মোহাম্মদ আলী, প্রেস ক্লাব সভাপতি কেশব বড়ুয়া, ইউপি চেয়ারম্যান ইদ্রিছ মিয়া তালুকদার, প্যানেল চেয়ারম্যান আলী আকবর, ইউপি সদস্য সিরাজুল ইসলাম চৌধুরী ইমরান প্রমূখ। 

চারটি নতুন ঘর পেলেন প্রেম কুমার ত্রিপুরা, জৈগ্য চন্দ্র ত্রিপুরা, নয়ন বিকাশ ত্রিপুরা ও যতন কুমার ত্রিপুরা।

গত ৩১ জুলাই মোনাই ত্রিপুরা পাড়ায়ও প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ৬টি নতুন ঘর হস্তান্তর করা হয়। 

-সিভয়েস/এমএন/এমএম

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়