Cvoice24.com


পাল্টা কমিটি দিয়ে বহিষ্কার দক্ষিণ জেলা ছাত্রলীগের ২ নেতা

প্রকাশিত: ১৫:০৭, ২২ নভেম্বর ২০২০
 পাল্টা কমিটি দিয়ে বহিষ্কার দক্ষিণ জেলা ছাত্রলীগের ২ নেতা

পাল্টা কমিটি দেয়ায় দক্ষিণ জেলা ছাত্রলীগের দুই নেতাকে দল থেকে বহিস্কার করা হয়েছে। গঠণতন্ত্র পরিপন্থি কার্যকলাপে জড়িত থাকার অভিযোগ এনে তাঁদের বহিস্কার করা হয়।

বহিস্কৃত দুই ছাত্রলীগ নেতা হলেন- চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি তাওহীদ ইসলাম জেকী  এবং যুগ্ম-সাধারণ সম্পাদক মোহাম্মদ বদরুদ্দোজা জুয়েল।

রবিবার (২২ নভেম্বর) রাতে কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারন সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে মঙ্গলবার এ সিদ্ধান্তের কথা জানানো হয়।

বিষয়টি নিশ্চিত করে দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি এসএম বোরহান উদ্দিন সিভয়েসকে বলেন, ‘বহিষ্ককৃতরা সংগঠনের গঠনতন্ত্র ও শৃঙ্খলা না মেনে গত ২০ নভেম্বর লোহাগাড়া ছাত্রলীগের পাল্টা কমিটি দেয়। যার কারণে কেন্দ্রীয়  কমিটি তাদের বহিষ্কার করা হয়েছে।’

এর আগে গত মঙ্গলবার (১৭ নভেম্বর) এ কে এম আসিফুর রহমান চৌধুরীকে সভাপতি ও এরশাদুর রহমান রিয়াদকে সাধারণ সম্পাদক করে ৬৪ সদস্যের ছাত্রলীগের লোহাগাড়া উপজেলা কমিটি অনুমোদন দেয় দক্ষিণ জেলা ছাত্রলীগ।  চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি এস এম বোরহান উদ্দিন ও সাধারণ সম্পাদক মো. আবু তাহেরের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে আগামী ১ বছরের জন্য এ কমিটি অনুমোদন দেওয়া হয়। এর ঠিক দু’দিন পর আর্থিক লেনদেনের মাধ্যমে জামায়াত-শিবির পরিবারের সদস্যদের দিয়ে ছাত্রলীগের কমিটি গঠনের অভিযোগ এনে পাল্টা কমিটি ঘোষণা করে পদবঞ্চিতরা। চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি তাওহীদ ইসলাম জেকী  এবং যুগ্ম-সাধারণ সম্পাদক মোহাম্মদ বদরুদ্দোজা জুয়েলের সাক্ষরে এই কমিটির অনুমোদন দেয়া হয়।

সিভয়েস/এইচবি/এএস

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়