Cvoice24.com


চট্টগ্রামে করোনা আক্রান্ত ২৪ হাজার পার

প্রকাশিত: ০৫:৫২, ২৪ নভেম্বর ২০২০
চট্টগ্রামে করোনা আক্রান্ত ২৪ হাজার পার

চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ১৮৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। সোমবার সর্বোচ্চ সংখ্যাক ২৪২ জনের দেহে করোনা শনাক্ত হয়। এ নিয়ে নগরীতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৪ হাজার ৫৩ জন। এছাড়া ২৪ ঘণ্টায় চট্টগ্রামে কোন আক্রান্ত ব্যক্তি মারা যায়নি।

মঙ্গলবার (২৪ নভেম্বর) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি সিভয়েসকে এসব তথ্য জানান। সিভিল সার্জন সূত্রে জানা যায়, চট্টগ্রামের ৮টি ল্যাবে গত ২৪ ঘন্টায় ১ হাজার ৩৩৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৫৭৪টি নমুনা পরীক্ষা করে ১৮ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের ল্যাবে ৪৯২টি নমুনা পরীক্ষা করে ৮০ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে ৫২টি নমুনা পরীক্ষা করে ১১ জন এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ল্যাবে ১০৫টি নমুনা পরীক্ষা করে ৩৯ জনের দেহে করোনাভাইরাসের অস্তিত্ব শনাক্ত হয়।

এদিকে বেসরকারি হাসপাতাল ইম্পেরিয়াল হাসপাতালের ল্যাবে ৭৯টি নমুনা পরীক্ষা করে ২৩ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের ল্যাবে ২০টি নমুনা পরীক্ষা করে ৮ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে। 

এছাড়া জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৪টি নমুনা পরীক্ষা করে ৪ জন, কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে ৯টি নমুনা পরীক্ষা করে ০ জনের দেহে করোনার জীবাণু পাওয়া যায়। নতুন করে করোনা আক্রান্তদের মধ্যে ১৫৫ জন নগরের ও ২৮ জন অন্যান্য উপজেলার বলে জানান চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়