Cvoice24.com


চট্টগ্রামের আদালতে মাহমুদুর রহমানের মামলা চলবেই

প্রকাশিত: ১২:৪৫, ২৪ নভেম্বর ২০২০
চট্টগ্রামের আদালতে মাহমুদুর রহমানের মামলা চলবেই

চট্টগ্রাম আদালতে মানহানির একটি মামলায় ‘আমার দেশ’ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমান, প্রকাশক হাসমত আলী ও প্রতিবেদক এম. আবদুল্লাহর বিরুদ্ধে বিচার চালানোর পক্ষে সায় দিয়েছেন আদালত। 

মঙ্গলবার (২৪ নভেম্বর) চট্টগ্রামের চতুর্থ মহানগর দায়রা জজ শরিফুল আলম ভূইয়ার আদালত নিম্ন আদালতের সিদ্ধান্তকে বহাল রেখে মাহমুদুর রহমানসহ তিনজনের পক্ষে দায়ের করা রিভিশন আবেদনটি খারিজ করে দেন। ফলে চট্টগ্রামের আদালতে এ মামলা চলতে আর কোন বাধা রইল না। বর্তমানে এ মামলায় মাহমুদুর রহমানসহ তিনজনই পলাতক আছেন।

বাদীর আইনজীবী মো. আব্দুল আজিজ সিভয়েসকে বলেন, ‘এক যুবলীগ নেতার করা মামলায় আমার দেশ পত্রিকার সম্পাদকসহ তিনজনের বিরুদ্ধে ২০১৮ সালে  চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দিয়েছিলেন আদালত। পরবর্তীতে চার্জগঠন সঠিক হয়নি জানিয়ে আসামিদের পক্ষে তাদের আইনজীবীরা আদালতে একটি রিভিশন আবেদন করেছিলেন। এ রিভিশন বিষয়ে পরবর্তীতে অনেকগুলো শুনানি অনুষ্ঠিত হয়। এরই ধারাবাহিকতায় আজকে (মঙ্গলবার) আসামি পক্ষের করা এই রিভিশন আবেদনটি খারিজ করে তাদের বিরুদ্ধে বিচার চলবে বলে আদেশ দেন আদালত।’

২০০৯ সালের ২১ ডিসেম্বর প্রধানমন্ত্রীর ছেলে ও উপদেষ্টাকে নিয়ে সংবাদ প্রকাশ করায় দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদকসহ তিনজনের বিরুদ্ধে চট্টগ্রামের তৎকালীন অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আসাদুজ্জমান খাঁনের আদালতে মানহানির মামলাটি  করেন যুবলীগের কেন্দ্রীয় সদস্য শেখ শহীদ হোসেন। 

মামলার অভিযোগে বলা হয়, আমার দেশ পত্রিকার সম্পাদক, প্রকাশক ও প্রতিবেদক অসৎ উদ্দেশ্যে ইচ্ছাকৃতভাবে মিথ্যা ও বিভ্রান্তিকর সংবাদ ছেপেছেন। এতে শুধুমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুত্র জয়ের নয় বাদীরও মানহানি ঘটেছে। এরপর ২০১৮ সালের ৪ জুলাই মাহমুদুর রহমানসহ তিনজনের বিরুদ্ধে আদালত চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দেন। এ বিচার শুরুর আদেশের বিরুদ্ধে পরবর্তীতে মাহমুদুর রহমানসহ তিনজনের আইনজীবীরা আদালতে একটি রিভিশন আবেদন করেন।

সিভয়েস/এসএইচ/এএস

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়