Cvoice24.com

চট্টগ্রামে আজ, মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪

সময় ঘন্টা মিনিট সেকেন্ড


লোহাগাড়ায় শিকারির গুলিতে স্কুলছাত্র নিহত

প্রকাশিত: ১৬:৪৭, ২৫ নভেম্বর ২০২০
লোহাগাড়ায় শিকারির গুলিতে স্কুলছাত্র নিহত

শিকারির গুলিতে লোহাগাড়ায় মো. মারুফ (১৩) নামে এক স্কুলছাত্র নিহত হয়েছে। বুধবার (২৫ নভেম্বর) রাত সাড়ে ৭টার দিকে উপজেলার চুনতি পশ্চিম নারিচ্যা বটতলি এলাকায় এ ঘটনা ঘটে। 

নিহত মারুফ ওই এলাকার মৌলভী মো. ফোরকানের ছেলে। সে পুটিবিলা উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির ছাত্র।

জানা গেছে, নিহতের বাড়ি পাহাড় ঘেরা এলাকায়। প্রতিদিন শিকারিরা ওই এলাকায় বন্য প্রাণী শিকার করে। শিকারিরা শিকার শেষে নিহতের বাড়িতে দেশিয় বন্দুক রেখে চলে যায়। ঘটনার দিন শিকারিরা বন্য প্রাণী শিকার করতে গেলে ওই বাড়ি থেকে বন্দুক নিয়ে বন্দুকে গুলি ভরার সময় বাড়ির উঠানে বই পড়াবস্থায় মারুফের বুকে গুলি লাগে। ঘটনার পরপরই শিকারিরা পালিয়ে যান বলে জানিয়েছেন নিহতের বড় ভাই মো. মামুন।

তিনি বলেন, ‌‘গুলির আওয়াজ শুনে ঘুম থেকে উঠে বের হয়ে দেখি বাড়ির সবাই মারুফকে নিয়ে কান্নাকাটি করছিল। গাড়ি এনে প্রথমে একটি প্রাইভেট হাসপাতালে পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে ডাক্তার তাকে মৃত ঘোষণা করে।’

জিতন বড়ুয়া নামের এক শিকারির বন্দুকের গুলি লাগে। তবে জিতন বড়ুয়াকে পাওয়া না যাওয়ায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

নিহতের বাবা মৌলভী ফোরকান বলেন, ‘এটি একটি দুর্ঘটনা। এখানে কারো দোষ নাই।’ তবে অবৈধ বন্দুকের ব্যাপারে কোন প্রকার কথা বলতে রাজি হননি তিনি।

লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরি বিভাগের চিকিৎসক ডা. আমিত বলেন, ‘বুকে গুলি লাগা একজন ছেলের লাশ হাসপাতালে আনেন নিহতের পরিবার। পরে থানা পুলিশকে খবর দিলে পুলিশ এসে সুরতহাল শেষ করে লাশ নিয়ে যায়।’

লোহাগাড়া থানার ওসি মো. জাকের হোসাইন মাহমুদ বলেন, ‘ঘটনার খবর পেয়ে পুলিশ হাসপাতাল থেকে লাশ উদ্ধার করে সুরতহাল করেছে। ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানোর ব্যবস্থা চলছে।’ ঘটনার সুষ্ঠু তদন্তের জন্য পুলিশ কাজ করছে বলেও জানান তিনি।

সিভয়েস/এএস
 

লোহাগাড়া প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়