Cvoice24.com


৯ মাস পর ‘পিতার গৌরবগাঁথা’য় খুললো শিল্পকলা

প্রকাশিত: ১৩:৪১, ৪ ডিসেম্বর ২০২০
৯ মাস পর ‘পিতার গৌরবগাঁথা’য় খুললো শিল্পকলা

ছবি: সিভয়েস

দেশে করোনাভাইরাস সংক্রমণের শুরুতেই বন্ধ হয়ে যাওয়া চট্টগ্রাম শিল্পকলা একাডেমি স্বাস্থ্যবিধি মেনে খুলছে আজ। দীর্ঘদিন বন্ধ থাকার পর নগরীর প্রধান সাংস্কৃতিক শিল্পচর্চার এই কেন্দ্রে অবশেষে প্রাণ ফিরে আসলো। শুধুমাত্র শুক্র ও শনিবার আমন্ত্রিত দর্শকদের জন্যই একাডেমি খোলা থাকবে।    

আজ শুক্রবার (৪ ডিসেম্বর) চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার মো. মোসলেম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।   

তবে আজ শুক্রবার বিকেল ৩টায় সরেজমিনে গিয়ে দেখা যায়, শিল্পকলার প্রধান ফটকে তালা ঝুলছে। পরে নিরাপত্তাকর্মীর সহযোগিতায় ভিতরে গিয়ে দেখা যায়, শিল্পকলাজুড়ে শুনশান নীরবতা। যে জায়গা দিনের পর দিন শিল্প-সাহিত্য চর্চায় ছিল মুখরিত, আজ সেই প্রাঙ্গণে নেই কারো পদচারণা ও কোলাহল। মাস্ক ও স্বাস্থ্যবিধি সচেতনতায় ব্যানার ও নির্দেশনা ছিল চোখে পড়ার মতো।

এ বিষয়ে জানতে চাইলে জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার মো. মোসলেম উদ্দিন সিভয়েসকে বলেন, ‘শুক্রবার-শনিবার সাধারণত একাডেমি অফিস বন্ধ থাকে। তবে নতুন নিয়ম অনুযায়ী এখন থেকে শুক্রবার ও শনিবার সীমিত পরিসরে একাডেমিতে অনুষ্ঠান চলবে। এতে শুধুমাত্র আমন্ত্রিত ব্যক্তিরাই অংশগ্রহণ করতে পারবে। উন্মুক্ত মঞ্চে কোন অনুষ্ঠান আপাতত আয়োজন করা হবে না।’

এদিকে দীর্ঘদিন বন্ধ থাকার পর খোলার প্রথম দিন সন্ধ্যা ৬টায় শিল্পকলা একাডেমি মিলনায়তনে স্বাস্থ্যবিধি নিশ্চিত করে চট্টগ্রাম সম্মিলিত আবৃত্তি জোটের আয়োজনে জাতির পিতার জন্ম শতবার্ষিকী উপলক্ষে আবৃত্তি অনুষ্ঠান ‘পিতার গৌরবগাঁথা’ অনুষ্ঠিত হয়।

-সিভয়েস/এইচবি/এএ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়