Cvoice24.com


মাস্ক না পরে ঘোরাঘুরি, ১১৭ জনকে জরিমানা

প্রকাশিত: ১৫:৫০, ৪ ডিসেম্বর ২০২০
মাস্ক না পরে ঘোরাঘুরি, ১১৭ জনকে জরিমানা

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ শুরু হয়ে গেলেও সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চলছেন না সাধারণ মানুষ। বিনোদন কেন্দ্র ও দশর্নীয় স্থানগুলোতে বাড়ছে মানুষের ভিড়। এতে মাস্ক না পরে ঘোরাঘুরির দায়ে ১১৭ জনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (৪ ডিসেম্বর) বিকেলে চট্টগ্রাম নগরীর পতেঙ্গা সমুদ্র সৈকতে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ১১৭ জনকে ১৮ হাজার ৬০০ টাকা অর্থদণ্ড করেন।

অভিযানে মাস্ক না পরায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক ৩০ জনকে ৩ হাজার ৫০০ টাকা এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল আলম ২৪ জনকে ৫ হাজার ১০০ টাকা জরিমানা করেন। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান ২২ জনকে ৩ হাজার ১০০ টাকা, নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী ২১ জনকে ৪ হাজার ১০০ টাকা এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম আলমগীর ২০ জনকে ২ হাজার ৬০০ টাকা জরিমানা করেন। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক সিভয়েসকে বলেন, ইদানিং দেখা যাচ্ছে বিনোদন কেন্দ্রগুলোতে মানুষ স্বাস্থ্য বিধি পালন না করে ভিড় জমিয়ে নিজেদের ঝুঁকিতে ফেলছে। অধিকাংশ মানুষ মাস্ক না পরে ছবি তোলায় ব্যাস্ত। যার ফলে মাস্ক না পরার প্রবণতা বেশি। এতে করে যারা মাস্ক পরছে না তাদের অর্থদণ্ড করা হচ্ছে।

তিনি আরও বলেন, জেলা প্রশাসক স্যারের নির্দেশে প্রতিদিন ৬ জন ম্যাজিস্ট্রেট নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্ট ও বিপণি বিতানে অভিযান হচ্ছে। সাপ্তাহিক ছুটির দিনেও বিনোদন কেন্দ্রগুলোতে অভিযান চালানো হচ্ছে। পাশাপাশি অসহায় ও নিম্নবিত্তদের মাঝে মাস্ক বিতরণ হচ্ছে।

-সিভয়েস/এমএন/এএ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়