Cvoice24.com


সমাজ সংস্কারক খায়ের আহমদ তালুকদারের মৃত্যুবার্ষিকী আজ

প্রকাশিত: ০৫:২০, ৫ ডিসেম্বর ২০২০
সমাজ সংস্কারক খায়ের আহমদ তালুকদারের মৃত্যুবার্ষিকী আজ

কর্ণফুলী পেপার মিলসের প্রাক্তন কর্মকর্তা, রাঙ্গুনিয়ার প্রবীণ সমাজসেবক ও শিক্ষানুরাগী খায়ের আহমদ তালুকদারের ১৪তম মৃত্যবার্ষিকী আজ। এ উপলক্ষে রাঙ্গুনিয়ার পদুয়ায় মরহুমের কবর জেয়ারত, খতমে কোরআন, দোয়া ও মিলাদ মাহফিলসহ নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এছাড়া খায়ের-জাহান ফাউন্ডেশনের পক্ষ থেকেও নগরীতে পৃথক কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

খায়ের আহমদ তালুকদার দক্ষিণ রাঙ্গুনিয়ায় মুসলিম সম্প্রদায়ের অন্যতম প্রথম শিক্ষিত ব্যক্তি। ১৯৪৯ সালে রাঙ্গুনিয়া হাই স্কুল থেকে ম্যাট্রিকুলেশন, ১৯৫১ সালে কানুনগোপাড়া স্যার আশুতোষ সরকারি কলেজ থেকে উচ্চমাধ্যমিক পাস করে কিছুদিন কর্ণফুলী পেপার মিলস ও পাকিস্তানের করাচির বহুজাতিক কোম্পানিতে চাকরি করেন।

এরপর নিজ এলাকা রাঙ্গুনিয়ায় নিজের সর্বস্ব দিয়ে সমাজসেবা ও জনহিতকর কাজে জড়িয়ে পড়েন খায়ের আহমদ তালুকদার। ষাটের দশকে রাঙ্গুনিয়ার পদুয়া ইউনিয়নের ভাইস-চেয়ারম্যান ছিলেন তিনি।

বর্ষীয়ান সমাজকর্মী খায়ের আহমদ তালুকদার সে সময় যুক্ত হন বিভিন্ন স্কুল-কলেজ ও ধর্মীয় প্রতিষ্ঠান প্রতিষ্ঠায়। এমনকি মন্দির পর্যন্ত গড়ে দিয়েছেন তিনি। খায়ের আহমেদ তালুকদারের ছোট ছেলে একুশে পত্রিকা সম্পাদক আজাদ তালুকদার পিতার আত্মার শান্তি কামনায় সবার দোয়া চেয়েছেন।

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়