Cvoice24.com


বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে চবিতে বিক্ষোভ

প্রকাশিত: ১৬:১৬, ৫ ডিসেম্বর ২০২০
বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে চবিতে বিক্ষোভ

কুষ্টিয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙার প্রতিবাদে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) বিক্ষোভ মিছিল করেছে ছাত্রলীগ। এসময় দুষ্কৃতিকারীদের শাস্তির দাবি জানান তারা।

শনিবার (৫ ডিসেম্বর) রাতে সভাপতি ও সেক্রেটারির অনুসারী ছাত্রলীগ কর্মীরা পৃথক পৃথকভাবে বিক্ষোভ মিছিল করে। সন্ধ্যা সাড়ে ৭টায় বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট থেকে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুর অনুসারী ছাত্রলীগ নেতাকর্মীরা একটি মিছিল করে। 

পরে রাত সোয়া নয়টার দিকে আরেকটি মিছিল করে শাখা ছাত্রলীগ সভাপতি রেজাউল হক রুবেলের অনুসারী ছাত্রলীগ নেতাকর্মীরা। এসময় টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করে তারা। 

মিছিল শেষে ছাত্রলীগের সাবেক উপ-বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রকিবুল হাসান দিনার বলেন, ১৯৬৯ সালে আজকের দিনেই জাতির জনক এদেশের নাম পূর্ব পাকিস্তান থেকে বাংলাদেশ করেন। এ দিনে তার ভাস্কর্যে আঘাত করা মানে এই দেশের মানচিত্রে হামলা করা। যদিও দুষ্কৃতকারীরা অন্ধকারে এই হামলা করার সাহস পেয়েছে তবে আমরা জানি এই দুষ্কৃতকারী কারা। কারা কিছুদিন আগে ধর্মের দোহায় দিয়ে ভাস্কর্য ভাঙার দাবি তুলেছিলো। আমরা প্রশাসনের কাছে দ্রুত এসব মৌলবাদী শক্তির বিচার চাই।

এদিকে পৃথক বিক্ষোভে শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল বলেন, কিছুদিন আগে ষড়যন্ত্রকারীরা বঙ্গবন্ধুর ভাস্কর্য গুড়িয়ে দেওয়ার হুমকি দিয়েছিল। আর এখন প্রকাশ্যেই দেখা যাচ্ছে তারা বঙ্গবন্ধুর ভাস্কর্যে হাত দিয়েছে। দ্রুততম সময়ের মধ্যে এসব দুষ্কৃতিকারীদের শাস্তির আওতায় আনতে হবে। 

চবি প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়