Cvoice24.com


করোনায় চট্টগ্রামে মৃত্যুর মিছিলে আরও দুই, মোট ৩২২

প্রকাশিত: ০১:৩৫, ৬ ডিসেম্বর ২০২০
করোনায় চট্টগ্রামে মৃত্যুর মিছিলে আরও দুই, মোট ৩২২

গাদাগাদি করে গণপরিবহনে যাতায়াত, হাটবাজারগুলোর পরিস্থিতিও ভয়াবহ। মানা হয় না কোনো রকম স্বাস্থ্যবিধি। মাস্কের ব্যবহার কার্যত নেই। জেল-জরিমানা দিয়েও মানুষের নাক-মুখ ঢাকাতে পারছে না প্রশাসন। আর এসব কারণে আবারও সংক্রমণ বাড়ছে বন্দরনগরী চট্টগ্রামে। সঙ্গে মৃত্যুহার। 

করোনায় গত ২৪ ঘণ্টায় দুজনসহ মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩২২ জনে। এ ছাড়া নতুন করে আরও ১৪৭ জনের দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছে। সরকারি হিসাবে এ নিয়ে নগরীতে করোনায় আক্রান্ত হয়েছে ২৬ হাজার ৪১০ জন। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি শনিবার (৫ ডিসেম্বর) সিভয়েসকে এ তথ্য জানান। 

ডা. সেখ ফজলে রাব্বি জানান, চট্টগ্রামের পাঁচটি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ২৫৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৬৩৯টি নমুনা পরীক্ষা করে ১৭ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের ল্যাবে ৫৮৩টি নমুনা পরীক্ষায় ১১১ জনের দেহে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়।

এদিকে বেসরকারি চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের ল্যাবে ১২টি নমুনা পরীক্ষা করে পাঁচ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে। এ ছাড়া জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২০টি নমুনা পরীক্ষা করে ১৪ জনের দেহে করোনার জীবাণু পাওয়া যায়। 

নতুন করে করোনা আক্রান্তদের মধ্যে ১৩৩ জন নগরের ও ১৪ জন অন্যান্য উপজেলার। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় করোনায় দুজন প্রাণ হারিয়েছেন বলে জানান চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়