Cvoice24.com


সরকারি স্কুলের ভর্তির লটারির ফলাফল কাল

প্রকাশিত: ০৭:৫০, ২৯ ডিসেম্বর ২০২০
সরকারি স্কুলের ভর্তির লটারির ফলাফল কাল

নগরীর ১০ সরকারি স্কুলসহ সারাদেশের সরকারি স্কুলগুলোর ভর্তির লটারি আগামীকাল ৩০ ডিসেম্বর সকাল দশটায় কেন্দ্রীয়ভাবে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি উদ্বোধন করবেন। এবার সম্পূর্ণ ভর্তি প্রক্রিয়াটি টেলিটক ও মাধ্যমিক উচ্চশিক্ষা অধিদপ্তর নিয়ন্ত্রিত সফটওয়্যার ব্যবহার করে অনলাইনে লটারি মাধ্যমে পরিচালনা করা হবে (https://gsa.teletalk.com.bd) ওয়েব সাইটে লটারির ফল পাওয়া যাবে।  

চলতি বছর টেলিটকের মাধ্যমে ভর্তির আবেদন গ্রহণ করা হয়েছে। করোনাভাইরাসের কারণে আসন্ন শিক্ষাবর্ষে সরকারি-বেসরকারি স্কুলগুলোর সব শ্রেণিতেই লটারির মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করা হবে। সফটওয়্যার ব্যবহার করে অনলাইনে লটারি পরিচালনা করা হবে। শিক্ষার্থীরা ১১০ টাকা আবেদন ফি'র বিনিময়ে ৫টি সরকারি স্কুলে ভর্তির আবেদন করতে পেরেছেন। 

(মাউশি) থেকে জানানো হয়েছে সারাদেশে মোট ৩৮৬টি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে অনলাইনে ভর্তির আবেদন নেয়া হয়েছে। এসব প্রতিষ্ঠানে ভর্তিতে মোট ৪ লাখ ৬৭ হাজার ৩২৪টি আবেদন জমা পড়েছে। 

এদিকে চট্টগ্রাম নগরীতে কতজন ভর্তিচ্ছু শিক্ষার্থী আবেদন করেছে জানতে চাইলে চট্টগ্রাম জেলা প্রশাসকের শিক্ষা ও আইসিটি কর্মকর্তা আ স ম জামশেদ খোন্দকার সিভয়েসকে বলেন, এবার চট্টগ্রাম নগরীর ১০ টি স্কুলে ভর্তি প্রক্রিয়ার লটারিতে হবে। এবারের ভর্তি প্রক্রিয়াটি যেহেতু সয়ংক্রিয়ভাবে সফটওয়্যারে হচ্ছে এখানে আলাদাভাবে কতজন আবেদন করেছে তা জানার সুযোগ আমরা পাইনি। আমরা যা তথ্য পেয়েছি সারাদেশে প্রায় ৫ লাখের মতো আবেদন পড়েছে সরকারি স্কুলের ভর্তি লটারিতে।

-সিভয়েস/এইচবি/এসএইচ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়