Cvoice24.com


সাতকানিয়ায় আরও ২ ইটভাটা উচ্ছেদ, ৭টিকে জরিমানা

প্রকাশিত: ১৪:২১, ৭ জানুয়ারি ২০২১
সাতকানিয়ায় আরও ২ ইটভাটা উচ্ছেদ, ৭টিকে জরিমানা

সাতকানিয়ায় দ্বিতীয় দিনের মতো অভিযান চালিয়ে অবৈধভাবে গড়ে উঠা ২টি ইটভাটা গুঁড়িয়ে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এছাড়া ৭টি ইটভাটার মালিককে ১৫ লাখ টাকা জরিমানা করা হয়।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকাল থেকে বিকাল পর্যন্ত উপজেলার এওচিয়া চুড়ামনি এলাকায় এ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট গালীব চৌধুরী, চট্টগ্রাম পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আফজারুল ইসলাম। অভিযানে সহযোগিতা করেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়া ইট প্রস্তুত ও ভাটা নিয়ন্ত্রণ আইন অমান্য করে দীর্ঘদিন ধরে ভাটা পরিচালনা করার অপরাধে  নুর আলমের মালিকানাধীন দানু মিয়া ব্রিকস (এএসসি) ও ওসমানের ডিএমবি ইটভাটাগুলো গুঁড়িয়ে দেয়া হয়।

জরিমানা করা হয়েছে, করিমের মালিকানাধীন কাজী মসজিদ ব্রিকসকে  ৫ লাখ, শামসুল ইসলামের থ্রী স্টার ব্রিকসকে ২ লাখ, মেসার্স জামলা ব্রিকস ২ লাখ, আব্দুল আজিজের খাজা ব্রিক দেড় লাখ, নাজিম উদ্দিনের হযরত আলী (রঃ) ব্রিকসকে দেড় লাখ, নিবারন দেবনাথের মা ব্রিকসকে দেড় লাখ টাকা ও মো. হাসান লিটনের বিছমিল্লাহ ব্রিকসকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।

চট্টগ্রাম পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আফজারুল ইসলাম বলেন, সাতকানিয়ার এওচিয়া চুড়ামনিতে আজও ২টি অবৈধ ইটভাটা ধ্বংস ও সাত ইটভাটা মালিককে মোট ১৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে । 

সাতকানিয়া প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়