Cvoice24.com


প্রচারণার শুরুতেই ভোটাধিকার নিশ্চিতের দাবি শাহাদাতের

প্রকাশিত: ১০:১৮, ৮ জানুয়ারি ২০২১
প্রচারণার শুরুতেই ভোটাধিকার নিশ্চিতের দাবি শাহাদাতের

সাধারণ মানুষের ভোটাধিকার নিশ্চিত করার দাবি জানিয়ে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী ডা. শাহাদাত হোসেন প্রচারণা শুরু করেছেন।

শুক্রবার (৮ ডিসেম্বর) জুমার নামাজের পর আমানত শাহ’র মাজার জেয়ারতের মাধ্যমে প্রচারণা শুরু করেন তিনি।

জুমা'র নামাজ শেষে বিএনপির বিপুল সংখ্যক নেতাকর্মীর উপস্থিতিতে মুখরিত ছিল মাজার প্রাঙ্গণ। তারা শাহাদাত হোসেনের পক্ষে স্লোগান দিয়ে ধানের শীষে ভোট দেওয়ার আহ্বান জানান। আমানত শাহ’র মাজার থেকে বেরিয়ে তিনি হযরত বদর আউলিয়ার মাজার জেয়ারত করেন। জেয়ারত শেষে তিনি দলীয় নেতা-কর্মীদের মিছিল নিয়ে নগরের বক্সিরহাট থেকে শুরু করে পাথরঘাটা, ফিরিঙ্গীবাজার, কোতোয়ালী মোড়, লালদীঘি ময়দান হয়ে আন্দরকিল্লা মোড়ে এসে গণসংযোগ শেষ করেন।

প্রচারণার শুরুতে ডা. শাহাদাত হোসেন বলেন, ‘নির্বাচন যেখানে নির্বাসনে গেছে, প্রহসনে পরিণত হয়েছে। সেখানে আমরা আশা করি সকল শ্রেণী-পেশার মানুষ ভোটযুদ্ধে ঝাঁপিয়ে পড়বে। নিজেদের ভোটাধিকার নিশ্চিত করবে।’

নগরবাসীদের উদ্দেশ্য করে তিনি বলেন, ‘আপনারা আপনাদের ভোটাধিকার নিশ্চিত করুন। আপনার প্রিয় নেতৃত্বকে ভোট দিন। আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে সকল শ্রেণী পেশার মানুষ কে ধানের শীষ মার্কায় ভোট দিন।’

তিনি আরও বলেন, ‘স্বাধীনতার ৫০ বছরেও স্বাধীনতার মূল মন্ত্র বাস্তবায়িত হয়নি। যে যুদ্ধে স্বাধীনতার জন্য মানুষ ঝাঁপিয়ে পড়েছিল, সে স্বাধীনতা আজও পরিলক্ষিত নয়। আপনাদের ভোটাধিকার, গণতান্ত্রিক অধিকার নিশ্চিত করতে ২৭ জানুয়ারি ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিন।’ 

নির্বাচন কমিশনের দৃষ্টি আকর্ষণ করে বিএনপির প্রার্থী ডা. শাহাদাত বলেন, ‘নির্বাচন কমিশন বার বার ভোট যুদ্ধকে প্রহসনে পরিণত করেছে। করোনাভাইরাসের মধ্যেও মানুষ যেভাবে ভোট কেন্দ্রে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে তেমনি তাদের ভোটাধিকার নিশ্চিত করতে হবে। যদি নির্বাচন কমিশন এ বিষয়ে সোচ্চার না হন এতে চট্টগ্রামের মানুষ আন্দোলনে ঝাঁপিয়ে পড়বে। নির্বাচন কমিশন ও প্রশাসনকে আমি আহ্বান করে বলতে চাই। একটি সুন্দর, অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ, প্রতিযোগিতামূলক, উৎসবমুখর নির্বাচন দিন। মানুষের গণতান্ত্রিক অধিকার, ভোটাধিকার রক্ষা করুন। মানুষকে তাদের ভোট দেওয়ার সুযোগ দিন।’

প্রচারণায় অংশ নিয়ে বিএন‌পির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেন, চট্টগ্রাম সি‌টি ক‌র্পো‌রেশন নির্বাচ‌নে বিএনপি অংশ নি‌য়ে‌ছে মানুষের ভোটা‌ধিকার প্র‌তিষ্ঠা কর‌তে। ভোট‌াধিকার প্র‌তি‌ষ্ঠিত হ‌লেই আমা‌দের কা‌ঙ্খিত বিজ‌য় আস‌বে। বিএন‌পির নেতাকর্মী‌দের বিরু‌দ্ধে অ‌নেক রাষ্ট্রীয় সন্ত্রাস হ‌য়ে‌ছে, ‌কোন ষড়যন্ত্র আমাদের বাধা হ‌য়ে দাঁড়া‌তে পারে নাই। আমরা শপথ নি‌য়ে নির্বাচ‌নের ম‌াঠে নে‌মে‌ছি।  যত বাধা বিপ‌ত্তি আসুক সকল বাধার প্রা‌চীর ডি‌ঙ্গি‌য়ে বিজয় অর্জন কর‌বো। ডাঃ শাহাদাত‌ হো‌সেন‌কে একজন সৎ, যোগ্য, রাজনী‌তি‌বিধ। সকল ভেদাভেদ ভু‌লে ভয় ভী‌তি উ‌পেক্ষা ক‌রে ঐক্যবন্ধ হ‌য়ে তার জন্য কাজ কর‌তে হ‌বে। কা‌ঙ্খিত বিজয় নি‌শ্চিত কর‌তে হ‌বে।

চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, ডা. শাহাদাত হোসেন একজন পরিচ্ছন্ন মানুষ। তাই সবাই নিজের আরামকে হারাম করে তাকে জয়ী করার জন্য প্রতিজ্ঞাবদ্ধ হতে হবে। তিনি ৪১ ওয়ার্ড ও ১৪ টি সংরক্ষিত মহিলা ওয়ার্ডে বিএনপির একক কাউন্সিলর প্রার্থীদের জয়ী করতে ঐক্যবদ্ধ কাজ করতে নেতাকর্মীদেও প্রতি আহবান জানান।

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান বলেন, ডা. শাহাদাত হোসেন চট্টগ্রামবাসীর আশা ভরসার প্রতীক। চট্টগ্রামের মাটি বিএনপির ঐক্যবদ্ধ ঘাঁটি। চট্টগ্রামবাসী ভোটের দিনও কেন্দ্রে উপস্থিত হয়ে ডা.শাহাদাত হোসেনকে জয়ী করবে ইনশাআল্লাহ। 

চট্টগ্রাম মহানগর বিএনপির সন্মানিত সদস্য এরশাদ উল্লাহ বলেন, মেয়র ও কাউন্সিলরদের বিজয় ছিনিয়ে আনতে এখন থেকেই ঐক্যবদ্ধ হয়ে প্রস্তুতি নিতে হবে। বিএনপি নেতাকর্মীদের সম্মিলিত প্রচেষ্টায় ডা. শাহাদাত হোসেনের বিজয় নিশ্চিত করতে হবে।

এসময় উপস্থিত ছিলেন, চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব এম এ আজিজ, এড. আব্দুস সাত্তার, এস এম সাইফুল আলম, কাজী বেলাল উদ্দীন, ইয়াসিন চৌধুরী লিটন, ইসকান্দার মির্জা, আবদুল মান্নান, আহবায়ক কমিটির সদস্য শামসুল আলম, হারুন জামান, মোঃ আলী, নিয়াজ মোঃ খান, ইকবাল চৌধুরী, অধ্যাপক নুরুল আলম রাজু, এস এম আবুল ফয়েজ, আর ইউ চৌধুরী শাহীন, আহমেদুল আলম চৌধুরী রাসেল, আনোয়ার হোসেন লিপু,  মনজুর আলম মঞ্জু, কামরুল ইসলাম, চট্টগ্রাম মহানগর যুবদলের সভাপতি মোশারফ হোসেন দিপ্তী, স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান, সাধারন সম্পাদক বেলায়েত হোসেন বুলু, মহিলাদলের সাধারন সম্পাদক জেলী চৌধুরী, ছাত্রদলের আহবায়ক সাইফুল আলম, সদস্য সচিব শরিফুল ইসলাম তুহিন সহ মহানগর, ১৫ থানা ৪৩ ওয়ার্ড বিএনপির নেতৃবৃন্দ।

সিভয়েস/আরএস

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়