Cvoice24.com


পোস্টারে ‘দলীয় প্রার্থী’ লেখায় জরিমানা

প্রকাশিত: ১৫:৫২, ১৬ জানুয়ারি ২০২১
পোস্টারে ‘দলীয় প্রার্থী’ লেখায় জরিমানা

নগরের চকবাজার চট্টেশ্বরী মোড় এলাকায় নির্বাচন বিধি অমান্য করে পোষ্টারে দলীয় প্রার্থী লিখে প্রচার-প্রচারণা চালানোয় ১৫ নম্বর বাগমনিরাম ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মো. গিয়াস উদ্দিনের এক সমর্থককে ৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (১৬ জানুযারি) বিকেলের দিকে আচরণ বিধি মনিটরিং করতে পরিচালিত মোবাইল কোর্টের অভিযানে আনোয়ার নামের ওই সমর্থককে এ জরিমানা করেন জেলা প্রশাসনের নির্বািহী ম্যাজিস্ট্রেট সুজন চন্দ্র রায়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সুজন চন্দ্র রায় সিভয়েসকে বলেন, বাগমনিরাম ওয়ার্ডের চট্টেশ্বরী মোড় এলাকায় সিটি কর্পোরেশন আইন ২০১৬ এর ৮(৮), ৮(৫)ও ২১ ধারা অনুযায়ী আনোয়ার নামের ওই কাউন্সিলর প্রার্থীর সমর্থককে জরিমানা করা হয়েছে।

অন্যদিকে, শনিবার (১৬ জানুয়ারি) বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত নির্বাচন আচরণ বিধি রক্ষায় নগরের ১২ নম্বর সরাইপাড়া, ২৩ নম্বর পাঠানটুলি, ২৪ নম্বর উত্তর আগ্রাবাদ ও সংরক্ষিত ৯ নম্বর মহিলা কাউন্সিলর ওয়ার্ডে অভিযান চালান নির্বাহী ম্যাজিষ্ট্রেট তৌহিদুল আলম। অভিযানে ২৪ নম্বর উত্তর আগ্রাবাদের বেপারিপাড়া মাছ বাজার এলাকায় কাউন্সিলর প্রার্থী নাজমুল হক ডিউকের (ঠেলাগাড়ি প্রতীক) পক্ষে অনুমতি ছাড়া মাইক ব্যবহার করায় তার দুই কর্মীকে আটক করা হয়। পরে কাউন্সিলর প্রার্থীর কর্মীরা উপস্থিত হয়ে অনুমতি ছাড়া প্রচার কার্যক্রম চালাবে না মর্মে লিখিত মুচলেকা দিলে তাদের দুজনকে ছেড়ে দেয়া হয়।

একইদিনে ২৭, ৩৭ ও ৩৮ নম্বর ওয়ার্ডে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুস সামাদ শিকদার। অভিযানে বিধি অমান্য করে ব্যানার ও পোষ্টার লাগানোয় একজনকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া নগরীর ১৪, ১৫, ২১, ৩৩,৩৪, ৩৫ ও ৫ নম্বর ওয়ার্ডেও অভিযান চালায় জেলা প্রশাসনের দুইজন নির্বাহী ম্যাজিস্ট্রেট। অভিযানে এক মেয়র প্রার্থীর কিছু রঙ্গিন পোস্টার অপসারণ ও মেয়র প্রার্থীর সাথে কাউন্সিলর প্রার্থীর যৌথভাবে ব্যানার ব্যাবহার করায় তা নামিয়ে ফেলে সতর্ক করা হয়।

সিভয়েস/এসএইচ/এএস

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়