Cvoice24.com

বিশ্বজুড়ে করোনা/ একদিনে মৃত্যু ১৯শ, আক্রান্ত ৮ লক্ষাধিক

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ০৯:১৪, ৪ আগস্ট ২০২২
একদিনে মৃত্যু ১৯শ, আক্রান্ত ৮ লক্ষাধিক

ছবি-সংগৃহীত

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৮ লাখ ১৫ হাজার ১১৯ জন। একই সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৮৮২ জন। এতে এ পর্যন্ত ভাইরাসটি আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৮ কোটি ৪৯ লাখ ৬৬ হাজার ৫১১ জনে এবং মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৪ লাখ ২৬ হাজার ২৭৫ জনে।

বৃহস্পতিবার (৪ আগস্ট) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য থেকে এসব জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি ১ লাখ ৯৫ হাজার ৮০১ জন করোনা সংক্রমণের ঘটনা ঘটেছে জাপানে। এই সময়ে দেশটিতে মারা গেছেন ১২৫ জন। অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৪১৬ জন যা এক দেশ হিসেবে বিশ্বে সর্বোচ্চ। এসময়ে দেশটিতে নতুন আক্রান্ত হয়েছেন ৯৫ হাজার ৮৮৪ জন। 

এছাড়াও গত একদিনে ব্রাজিলে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২৭৩ জন এবং নতুন শনাক্ত হয়েছেন ৩৬ হাজার ৯০০জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৩৮ হাজার ৭৮৮ জন এবং মারা গেছেন ৯০ জন। ইতালিতে সংক্রমিত হয়েছেন ৪৫ হাজার ৬২১ জন এবং মারা গেছেন ১৭১ জন। মেক্সিকোতে নতুন আক্রান্ত হয়েছেন ২১ হাজার ৩৬৩ জন এবং মারা গেছেন ১৩৩ জন। অস্ট্রেলিয়ায় নতুন আক্রান্ত হয়েছেন ৪০ হাজার ৯৬৭ জন এবং মারা গেছেন ৬৫ জন। হাঙ্গেরিতে আক্রান্ত হয়েছেন ২১ হাজার ৮৪০ জন এবং মারা গেছেন ৯৬ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে দক্ষিণ কোরিয়ায় ২৬ জন, তাইওয়ানে ৩২ জন, ইরানে ৭৫, রাশিয়ায় ৪৩, নিউজিল্যান্ডে ২৮ ও থাইল্যান্ডে ৩২ জন মারা গেছেন । 

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে ডব্লিউএইচও।

-সিভয়েস/পিবি

Add

সর্বশেষ

    পাঠকপ্রিয়