Cvoice24.com

চট্টগ্রামে একদিনে করোনা শনাক্ত আরও ৮

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ০৯:০৮, ৭ আগস্ট ২০২২
চট্টগ্রামে একদিনে করোনা শনাক্ত আরও ৮

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৮ জন করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন। সংক্রমণের হার ৭ দশমিক ৮৪ শতাংশ। আগের দিন এই হার ছিল ৩ দশমিক ২৫ শতাংশ। 

রোববার (৭ আগস্ট) চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয় থেকে পাওয়া প্রতিবেদনে এসব জানা গেছে।

প্রতিবেদনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নগরের ৬টি ল্যাব ও এন্টিজেন টেস্টে ১০২ জনের নমুনা পরীক্ষা করে ৮ জনের করোনা শনাক্ত হয়। এদের মধ্যে ৫ জন নগরের ও বাকি ৩ জন পটিয়া, সীতাকুণ্ড ও মিরসরাইয়ের।   

চট্টগ্রামে এখন পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ২৮ হাজার ৬০৩ জনে। এর মধ্যে শহরের বাসিন্দা ৯৩ হাজার ৭৩৯ জন ও বিভিন্ন উপজেলার ৩৪ হাজার ৮৬৪ জন। 

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৩৬৭ জনের। এদের মধ্যে নগরের ৭৩৭ জন ও  ৬৩০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে বিশ্বে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। বাংলাদেশে ভাইরাসটিতে প্রথম রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। আর দেশের দ্বিতীয় রাজধানীখ্যাত চট্টগ্রামে প্রথম কোন রোগী সংক্রমিত হয় একই বছরের ৩ এপ্রিল। ৯ এপ্রিল ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তি মারা যান।

-সিভয়েস/পিবি

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়