Cvoice24.com

খালাসের পরও কনডেম সেলে লোহাগাড়ার কাশেম : বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৬:০৭, ৭ আগস্ট ২০২২
খালাসের পরও কনডেম সেলে লোহাগাড়ার কাশেম : বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ

হাইকোর্ট থেকে খালাসের পরও চট্টগ্রামের লোহাগাড়া থানার জানে আলম হত্যা মামলায় আবুল কাশেমের সাত বছর কনডেম সেলে থাকার ঘটনাটি বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দিয়েছে হাইকোর্ট। আগামী ২৫ আগস্টের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়।

রোববার (৭ আগস্ট) বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. বশির উল্লাহর হাইকোর্ট বেঞ্চ এ নির্দেশ দেয়। এর আগে বৃহস্পতিবার (৪ আগস্ট) বিষয়টি আদালতের নজরে আনেন অ্যাডভোকেট মোহাম্মদ শিশির মনির।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মোহাম্মদ শিশির মনির। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারওয়ার হোসেন বাপ্পী। 

গত বুধবার (৩ আগস্ট) ‘বিনা দোষে কারাগারে কনডেম সেলে ৭ বছর!’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ করে একটি নিউজ পোর্টাল। প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, লোহাগাড়া থানার জানে আলম হত্যা মামলা থেকে বেকসুর খালাস পেয়েছেন। তার খালাস পাওয়ার আদেশ যথাসময়েই উচ্চ আদালত থেকে পৌঁছেছে অতিরিক্ত চট্টগ্রাম জেলা ও দায়রা জজ প্রথম আদালতে।

কিন্তু সেই আদেশ ৭ বছর ৩ মাস ১১ দিনেও কারা কর্তৃপক্ষের কাছে পৌঁছায়নি । একটি মামলায় ২০১৫ সালের ১৪ এপ্রিল অতিরিক্ত চট্টগ্রাম জেলা ও দায়রা জজ প্রথম আদালত হাজিরা দিতে এলে আবুল কাশেমকে শ্যেন অ্যারেস্ট দেখিয়ে কারাগারে পাঠান। সেদিন থেকে কারাগারের কনডেম সেলে আছেন আবুল কাশেম। 

আবুল কাশেম লোহাগাড়া থানার আমিরাবাদ ইউনিয়নের রাজঘাটা আমিরখান চৌধুরী পাড়ার বেলায়েত আলীর ছেলে।

আদালত সূত্রে জানা যায়, ২০০২ সালের ৩০ মার্চ রাজঘাটা আমিরখান চৌধুরী পাড়ায় জানে আলম হত্যা মামলার আসামি ছিলেন আবুল কাশেম। 
 

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়