Cvoice24.com

তেল চুরিতে ম্যাজিস্ট্রেটের কাছে হাতেনাতে ধরা অক্সিজেনের দুই ফিলিং স্টেশন

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৩:০৫, ৮ আগস্ট ২০২২
তেল চুরিতে ম্যাজিস্ট্রেটের কাছে হাতেনাতে ধরা অক্সিজেনের দুই ফিলিং স্টেশন

চট্টগ্রামে অকটেন  ও ডিজেল পরিমাণে কম দেওয়ায় দুই ফিলিং স্টেশনকে ১ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় জরিমানা করা একটি ফিলিং স্টেশন সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয়।

সোমবার (৮ আগস্ট) দুপুরে নগরের অক্সিজেন এলাকায় অভিযান চালিয়ে চান্দগাঁও সার্কেলের এসিল্যান্ড ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা এ জরিমানা আদায় করেন। অভিযানে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) ও চট্টগ্রাম মেট্টাপলিটন পুলিশের (সিএমপি) কর্মকর্তারা সহায়তা করে।

ভ্রাম্যমাণ আদালতের অভিযান সূত্রে জানা যায়, জ্বালানি তেলের দাম বৃদ্ধির বিষয়টি তদারকি করার জন্য নগরের ৮টি ফিলিং স্টেশনে তেলের পাম্প পরীক্ষা করা হয়। অভিযানে আমিন জুট মিল ফিলিং স্টেশনে প্রতি ১০ লিটার ডিজেলে ৩৮০ মিলিমিটার ও অকটেনের প্রতি ১০ লিটারে ৪৪০ মিলিমিটার কম পাওয়া গেছে। এজন্য প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করে। এছাড়া ফিলিং স্টেশনের কার্যক্রম সাময়িক বন্ধ রাখা হয়।  

অপরদিকে হাজী এ ওয়াজেদ অ্যান্ড সন্স ফিলিং স্টেশনে প্রতি ১০ লিটার অকটেনে ১৭০ মিলিমিটার কম দেওয়া হয়েছে। পরে ওই প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করে। 

জেলা প্রশাসনের  নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা বলেন, ফিলিং স্টেশনগুলোতে অভিযোগ পেয়েই জরিমানা করা হয়েছে। জনগণের ভোগান্তি এড়াতে এ ধরনের অভিযান অব্যাহত রাখা হবে বলেও জানান তিনি।

সিভয়েস/আরকে

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়