Cvoice24.com

কোরআনে হাফেজদের জন্য বাস ভাড়া ফ্রি!

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৭:৩০, ৮ আগস্ট ২০২২
কোরআনে হাফেজদের জন্য বাস ভাড়া ফ্রি!

ছবি: সংগৃহীত

হঠাৎ করেই বেড়েছে জ্বালানি তেলের দাম। তেলের বাড়তি মূল্য পুষিয়ে নিতে যাত্রী ভাড়া বাড়িয়ে দিয়েছেন সকল গণপরিবহন মালিকেরাও। এমন সংকটের মাঝে সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেরই নজর কেড়েছে একটি বাসের সামনে ‘কোরআনের হাফেজদের জন্য গাড়ি ভাড়া ফ্রি’ লেখাটি। লেখাটির একটি ছবি ভাইরাল হওয়ায় তা নিয়ে চলছে আলোচনা।

প্রসংশনীয় এই উদ্যেগ নিয়েছে ‘বোগদাদ’ পরিবহনের মালিকপক্ষ। ‘বোগদাদ’ নামের বাসটি চাঁদপুর থেকে কুমিল্লা রুটে চলাচল করে। এই রুটে যাতায়াতকারী সকল হাফেজরা এই সুবিধা পাবে।

বাসটির চালক মো. মিজানুর রহমান জানান, ‘র্দীঘদিন ধরে এই মালিকের অধীনে গাড়ি চালাই, মালিকপক্ষের নির্দেশে মাসখানেক আগে আমরা বাসের গায়ে ‘কোরআনে হাফেজদের জন্য গাড়ি ভাড়া ফ্রি’ লেখা স্টিকারটি লাগিয়েছি। এরপর থেকে এখন পর্যন্ত ৫০ থেকে ৬০জন কোরআনের হাফেজকে ফ্রি বহন করা হয়েছে।’

তিনি আরো জানান, মালিকের পক্ষ থেকে আগে থেকেই গরিব-অসহায়, ভিক্ষুক ও এতিমদের গাড়ি ভাড়া ফ্রি করার নির্দেশ দেওয়া আছে। এছাড়াও বিপদে পড়ে কারো পকেটে টাকা না থাকলে তাদের কাছেও বাস ভাড়া না নেওয়ার নির্দেশ দেওয়া আছে। 

চাঁদপুর বাসস্ট্যান্ডে বোগদাদ বাস মালিক প্রতিনিধি সোলাইমান গাজী গণমাধ্যমকে জানান, প্রতিনিয়ত গাড়িটিতে দু’চারজন কোরআনের হাফেজ ফ্রি ভাড়ায় আসা-যাওয়া করছে।

বাসটির মালিক মো. শহীদ উল্লাহ গাজী জানান, আমার দাদা ও বাবা সবাই গাড়ির ব্যবসা করেছেন। এরই ধারাবাহিকতায় ১৯৯৬ সাল থেকে আমি এই ব্যবসার সাথে জড়িত। হাফেজদের সম্মানে আমি এই স্টিকারটি দিয়েছি।

Add

সর্বশেষ

    পাঠকপ্রিয়