Cvoice24.com

চট্টগ্রামে যে এলাকায় যেদিন বন্ধ থাকবে শিল্প কারখানা

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২১:৩০, ১১ আগস্ট ২০২২
চট্টগ্রামে যে এলাকায় যেদিন বন্ধ থাকবে শিল্প কারখানা

বিদ্যুৎ সাশ্রয়ের জন্য সপ্তাহের একেক দিন একেক শিল্পাঞ্চলে ছুটির সিদ্ধান্ত নিয়ে প্রজ্ঞাপন জারি করেছে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর। প্রজ্ঞাপনে চট্টগ্রামসহ সারাদেশের বিভিন্ন শিল্পাঞ্চলে সাপ্তাহিক বন্ধের দিন ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার (১১ আগস্ট) বিকালে সাপ্তাহিক ছুটি নিয়ে জারিকৃত প্রজ্ঞাপনে বলা হয়, প্রতি শুক্রবার চট্টগ্রাম মহানগরের ষোলশহর, কালুরঘাট, মুরাদপুর, অক্সিজেন, মোহরা ও হাটহাজারী এলাকার শিল্প কারখানা বন্ধ থাকবে। শনিবার মিরসরাইয়ের বিএসআরএম কারখানায়, রোববার চট্টগ্রামের ফৌজদারহাট, বার আউলিয়া, বাড়বকুণ্ড ও কুমিরা এলাকা এবং সোমবার বন্ধ থাকবে মিরসরাইয়ের আবুল খায়েরের স্টিল কারখানায়। তাছাড়া মঙ্গলবার নগরের মনসুরাবাদ, হালিশহর, পাহাড়তলী, কাট্টলী এলাকা, বুধবার নগরের বায়েজিদ, জালালাবাদ ও খুলশী এলাকা, বৃহস্পতিবার শিকলবাহা, সামিরপুর, জুলদাহ, ফিস হারবাল, পটিয়া ও কক্সবাজারে গড়ে ওঠা শিল্প কারখানাগুলো বন্ধ থাকবে। 

কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক মো. নাসির উদ্দিন আহমেদ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে-, বাংলাদেশ শ্রম আইন, ২০০৬ এর ১১৪(২) ধারার ক্ষমতাবলে সারা দেশের শিল্প প্রতিষ্ঠানের জন্য সাপ্তাহিক বন্ধের দিন ধার্য করা হলো।

পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত নির্ধারিত দিনে শিল্প কারখানা বন্ধ রাখার কথা প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

এছাড়া প্রজ্ঞাপনে সারা দেশে শিল্প প্রতিষ্ঠানের সাপ্তাহিক বন্ধের দিন, বৈদ্যুতিক এলাকা এবং এলাকার নাম উল্লেখ করে দেওয়া হয়েছে।
 

Add

সর্বশেষ

    পাঠকপ্রিয়