Cvoice24.com

মানুষ পরকীয়ায় বেশি জড়ান সেপ্টেম্বর মাসে

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৭:৪১, ১২ সেপ্টেম্বর ২০২২
মানুষ পরকীয়ায় বেশি জড়ান সেপ্টেম্বর মাসে

ছবি-সংগৃহীত

ভাঙা গড়া নিয়েই চলতে থাকে মানুষের জীবন। কিছু সম্পর্ক চলে আজীবন তো কিছুদিন যেতে না যেতেই কিছু সম্পর্কের হয় ছন্দপতন। আবার কেউ কেউ জড়িয়ে পড়েন ভিন্ন কোন সম্পর্কে। দুজন মানুষের সম্পর্কে চলে আসেন তৃতীয় কোন ব্যক্তি। এই তৃতীয় ব্যক্তির আগমন বা বিবাহ বহির্ভূত সম্পর্ক অর্থাৎ পরকীয়া নিয়ে চলছে নানান গবেষণা। কেনো একজন থাকাকালেও অন্য কারো প্রেমে পড়ে মানুষ সেসব নিয়ে রয়েছে নানা মুনির নানা মত। কিন্তু সব মতামতের ঊর্ধ্বে এবার যুক্তরাষ্ট্রের একটি গবেষণায় উঠে এসেছে সম্পূর্ণ অবাক করা তথ্য!

সম্প্রতি যুক্তরাষ্ট্রের একটি ডেটিং সংস্থা এক সমীক্ষায় দেখেছে সেপ্টেম্বর মাসে মানুষ বেশি পরকীয়া সম্পর্কে জড়ায়।

সেই সমীক্ষাতে দেখা যায়, নারী-পুরুষ নির্বিশেষে সবচেয়ে বেশি সংখ্যক মানুষ সেপ্টেম্বর মাসে পরকীয়াতে জড়ান। ৩২ শতাংশ নারী ও ৩৪ শতাংশ পুরুষ এই কথা জানিয়েছেন। দ্বিতীয় স্থানে রয়েছে জানুয়ারি।

সমীক্ষায় অংশ নেন প্রায় দু’হাজার নারী-পুরুষ। সেই সমীক্ষাতেই দেখা যায়, জানুয়ারি মাসেও পরকীয়া বাড়ে।

তবে তত্ত্বগতভাবে তাদের মনে হয়েছে, সেপ্টেম্বরের আগে দীর্ঘ সময় ধরে গরমের ছুটি চলে যুক্তরাষ্ট্রে। তখন একসঙ্গে থাকেন বহু যুগল। আর তাতেই চাপ বাড়ে সম্পর্কে। আসে একঘেয়েমি। সেই কারণের ছুটির পর নতুনত্বের খোঁজ করেন অনেকে।

বছর খানেক আগে একই সংস্থার সমীক্ষায় দেখা গিয়েছিল, জানুয়ারি মাসে পরকীয়া বাড়ে। কিন্তু শেষ দু’বছর সেই ধারায় কিছুটা বদল এসেছে বলে জানাচ্ছেন সমীক্ষকরা।

তবে মনে রাখতে হবে, স্থান-কাল-পাত্রভেদে মানুষের সম্পর্কের রূপ বদল ঘটে। তাই একটি সমীক্ষার ফলকেই ধ্রুব সত্য বলে ধরে নেওয়া অনুচিত। প্রতিটি সম্পর্কই স্বতন্ত্র, তাই সবার ক্ষেত্রে এই প্রবণতা সত্য হবে, এমন ভেবে নেওয়াও ঠিক নয়। সূত্র: আনন্দবাজার অনলাইন

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়