Cvoice24.com

এসএসসি/ পরীক্ষা দেয়নি চট্টগ্রামের ১৬শ’ শিক্ষার্থী, বহিস্কার ২

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৩৫, ১৫ সেপ্টেম্বর ২০২২
পরীক্ষা দেয়নি চট্টগ্রামের ১৬শ’ শিক্ষার্থী, বহিস্কার ২

এসএসসি পরীক্ষার প্রথম দিনে চট্টগ্রামের ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে তোলা।

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট ও সমমানের পরীক্ষায় (এসএসসি) চট্টগ্রাম শিক্ষাবোর্ডে প্রথম দিনে অনুপস্থিত ছিল ১৬৮৩ জন পরীক্ষার্থী। আর অসদুপায় অবলম্বন করায় চট্টগ্রাম মডেল স্কুল এন্ড কলেজের দুজন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। 

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ এ তথ্য নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) অনুষ্ঠিত এ পরীক্ষায় চট্টগ্রাম, কক্সবাজার ও তিন পার্বত্য জেলার ২১৩টি কেন্দ্রে মোট ১ লাখ ৪০ হাজার ৪৭৪ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নিয়েছে ১ লাখ ৩৮ হাজার ৭৯১ জন। আর পরীক্ষার প্রথম দিনে বাংলা ১ম বিষয়ে অনুপস্থিত ছিলেন ১ হাজার ৬৮৩ জন পরীক্ষার্থী। যা শতকরায় ১ দশমিক ২০ ভাগ প্রায়। 

এরমধ্যে চট্টগ্রামে ১ লাখ ১ হাজার ৫৪ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ৯৯ হাজার ৮৫৮ জন। অনুপস্থিত ছিল ১ হাজার ১৯৬ জন। কক্সবাজারে ২১ হাজার ১৩৫ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ২০ হাজার ৮৭৩ জন এবং অনুপস্থিত ছিল ২৬২ জন। রাঙামাটি জেলায় ৬ হাজার ৫৬১ জনের মধ্যে অংশ নেয় ৬ হাজার ৫০১ জন। অনুপস্থিত ছিল ৬০ জন পরীক্ষার্থী।

একইভাবে খাগড়াছড়ি জেলায় ৭ হাজার ৩৬৮ জনের মধ্যে পরীক্ষায় অংশ নেয় ৭ হাজার ২৬৪ জন এবং অনুপস্থিত ছিল ১০৪ জন। বান্দরবান জেলায় ৪ হাজার ৩৫৬ জনের মধ্যে অংশ নেয় ৪ হাজার ২৯৫ জন এবং অনুপস্থিত ছিল ৬১ জন পরীক্ষার্থী। 

এ বিষয়ে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ সিভয়েসকে বলেন, আজকে পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে অনুষ্ঠিত হয়েছে। চট্টগ্রামে শিক্ষাবোর্ডে অনুপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা ১ হাজার ৬৮৩ জন। তাছাড়া অন্য সকল পরীক্ষা কেন্দ্রের সার্বিক পরিস্থিতি ভালো ছিল। তবে অসদুপায় অবলম্বন করায় ২ জনকে বহিস্কার করা হয়েছে।’

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়