Cvoice24.com

নতজানু পররাষ্ট্রনীতি মিয়ানমারের হামলার কারণ: কাদের

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৭:১৫, ২৪ সেপ্টেম্বর ২০২২
নতজানু পররাষ্ট্রনীতি মিয়ানমারের হামলার কারণ: কাদের

নগরের আসকার দিঘীর পাড় এলাকায় একটি কমিউনিটি সেন্টারে স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে জাতীয় পার্টির চেয়ারম্যান (জাপা) জি এম কাদের। 

দেশের নতজানু পররাষ্ট্রনীতির কারণে মিয়ানমার যখন-তখন বাংলাদেশের ভূমিতে বোমা ফেলছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান (জাপা) জি এম কাদের। 

শনিবার (২৪ আগস্ট) দুপুরে নগরের আসকার দিঘীর পাড় এলাকায় একটি কমিউনিটি সেন্টারে জাতীয় পার্টির প্রয়াত নেতা জিয়াউদ্দিন বাবলুর স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে তিনি এ কথা বলেন। 

জাপার চেয়ারম্যান জি এম কাদের বলেন, রোহিঙ্গা সমস্যা সমাধানে বাংলাদেশ ব্যর্থ হয়েছে। নতজানু পররাষ্ট্রনীতির কারণে সব কিছু বাক্য বিনিময় করেই শেষ করা হচ্ছে। এ কারণে এখনও মিয়ানমারকে সমস্যা সমাধানে বাধ্য করা যাচ্ছে না। মিয়ানমার দেশের আকাশ সীমা লঙ্ঘন করে যখন ইচ্ছে গোলাগুলি ও বোমা ফেলছে। দেখে মনে হচ্ছে আমাদের দেশের শক্তি বা নীতি বলে কিছু নেই।

সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডের সমালোচনা করে জাপা চেয়ারম্যান বলেন, বিভিন্ন উন্নয়ন প্রকল্পে বিপুল অঙ্কের দুর্নীতি হয়েছে। বাংলাদেশ এ উন্নয়নের দেনার ভার বহন করতে পারবে না। বরং দেশে গণতন্ত্রের পরিবর্তে সাংবিধানিক স্বৈরতন্ত্র চলছে। 

স্মরণ সভায় জাতীয় পার্টির মহাসচিব ও শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি মুজিবুল হক চুন্নু প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন। এছাড়া অন্যান্যদের মধ্যে স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম উত্তর জেলা জাপার সদস্য সচিব সফিক-উল আলম চৌধুরী বক্তব্য ও জাতীয় পার্টি কেন্দ্রীয় কমিটির সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ বক্তব্য রাখেন।


সিভয়েস/আরকে

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়