Cvoice24.com


ইভটিজিং থেকে বাঁচাবে চুলের ক্লিপ!

প্রকাশিত: ১০:৫৩, ২৬ জুলাই ২০১৮
ইভটিজিং থেকে বাঁচাবে চুলের ক্লিপ!

একটি চুলের ক্লিপ নিয়ে সোস্যাল মিডিয়ায় কিছুদিন ধরে হইচই চলছে। চুলে ক্লিপে একটি বার্তা দেওয়া আছে। ইভটিজিং বিরোধী ওই বার্তাটি বর্তমান সময়ে বেশ প্রাসঙ্গিক।  

নারীদের খোঁপায় লাগানোর জন্য একটি বিশেষ ক্লিপ তৈরি করা হয়েছে। এই ক্লিপই তাঁদের অযাচিত পুরুষ স্পর্শ থেকে বাঁচাবে। বাস, ট্রেনসহ যানবাহনে এমন স্পর্শ মেয়েদের সহ্য করতে হয়। অনেক সময় ভিড়ের দোহাই দিয়ে অশালীন আচরণে উদ্যত হয় কিছু মানুষ। কিছু বললেই ভিড়ের অজুহাত দেওয়া হয়। এমনটা আর হবে না। কারণ, বিশেষ এই ক্লিপেই লেখা রয়েছে- ‘গা ঘেঁষে দাড়াবেন না’। এই বার্তাই পুরুষদের বিবেককে সচেতন করবে বলে দাবি করা হয়েছে ভাইরাল বার্তায়।

জানা গেছে, ভারতের বিভিন্ন শহরে দোকানে এমন ক্লিপের খোঁজ করছেন অনেকে। কিন্তু ভার্চুয়াল জগতের বস্তুর দেখা তো অ্যাকচুয়াল জগতে মিলবে না। হ্যাঁ, জানা গেছে, ক্লিপের ঘটনাটি পুরোটাই কল্পনার ফসল। বাস্তব জীবনে এমন কোনো ক্লিপের অস্তিত্ব্ নেই। যদিও অনেকের মতে, এমন ক্লিপ বাস্তবে হলে মোটেও মন্দ হত না। ভাল মানুষের মুখোশ নিয়ে অনেকেই রাস্তায় ঘুরে বেড়ায়। তাঁদের যদি আগে থেকেই সতর্ক করে দেওয়া যায়। তাহলে ক্ষতি তো কিছু নেই। ভাইরাল এই পোস্ট যাঁরই মস্তিষ্কপ্রসূত হোক না কেন, তাঁর একটু হলেও প্রশংসা প্রাপ্য।

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়