Cvoice24.com


অনুপ্রেরণার নারী সম্মাননা পেলেন তরুণ সাংবাদিক

প্রকাশিত: ১১:০৮, ১ আগস্ট ২০১৮
অনুপ্রেরণার নারী সম্মাননা পেলেন তরুণ সাংবাদিক

সাংবাদিকতা ও নারী অধিকার বিষয়ে কাজের জন্য তরুণ সাংবাদিক তৌহিদা শিরোপা ‘উইমেন ইন লিডারশিপ’ সম্মাননা পেয়েছেন। সম্প্রতি শিল্পকলা মিলনায়তনে একটি অনুষ্ঠানে সম্মাননা প্রদান করা হয় তাকে। প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা গওহর রিজভী এই সম্মাননা তুলে দেন। তৌহিদা শিরোপা আন্তর্জাতিক সামাজিক সংগঠন লিন ইনের বাংলাদেশ চ্যাপ্টারের মডারেট এবং সাউথ এশিয়ান উইমেন ইন মিডিয়ার সক্রিয় সদস্য তিনি। ২০১৫ সালে তিনি বাংলাদেশের প্রথম সাইকোসোশাল কাউন্সেলিং সাপোর্ট সেন্টার মনের বন্ধু প্রতিষ্ঠা করেন।

অর্ধযুগের বেশি সময় বাংলাদেশের সংবাদপত্রে কাজ করেছেন তৌহিদা শিরোপা। এরই মধ্যে নারী অধিকার, মানসিক স্বাস্থ্য, শিশু অধিকার বিষয়ে ৮ হাজারে বেশি নিবন্ধ ও রিপোর্ট প্রকাশিত হয়েছে তার। সংবাদপত্রের মাধ্যমে নারী ও শিশুদের অধিকার সংশ্লিষ্ট রিপোর্ট প্রকাশের জন্য সম্মাননা লাভ করেছেন তৌহিদা শিরোপা। তিনি জানান, “যে কোনো সম্মানই গৌরবের। নারীদের অধিকার ও সমাজের জন্য ইতিবাচক কাজ করার প্রত্যয়ে আমার সাংবাদিকতা এগিয়ে চলছে। নারী ও শিশুদের জন্য ইতিবাচক সমাজ প্রতিষ্ঠায় আমি সব সময়ই সোচ্চার থাকবোই।”

গত কয়েক বছর ধরে সামাজিক ক্ষেত্রে নারীদের অবদানকে স্বীকৃতি দিতে  বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের আয়োজনে ‘উইমেন ইন লিডারশীপ’ সম্মাননা দেয়া হচ্ছে।

সিভয়েস/এএইচ

তারুণ্য ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়