Cvoice24.com


মিরসরাইয়ে দুর্বার'র ৮ম বর্ষপূর্তি উৎসবে তারুণ্যের মেলা

প্রকাশিত: ১২:২৭, ২০ জানুয়ারি ২০১৯
মিরসরাইয়ে দুর্বার'র ৮ম বর্ষপূর্তি উৎসবে তারুণ্যের মেলা

ইয়ং বাংলা কর্তৃক দেশের সেরা পঞ্চাশে স্থান করে নেয়া সংগঠনের স্বীকৃতিপ্রাপ্ত ও মিরসরাইয়ের আলোচিত সামাজিক সংগঠন দুর্বার প্রগতি সংগঠন অষ্টম বছর পূর্ণ করে নবম বৎসরে পা দিয়েছে। এ উপলক্ষে শনিবার (১৯ জানুয়ারী) দুর্বার'রা উপজেলার মলিয়াইশ স্কুলের মাঠে দিনব্যাপী বর্ণিল উৎসবের আয়োজন করে। বর্ণিল সাজে সাজানো হয়েছে উৎসব চত্বর।

লাল-নীল বাতি, রঙিন-বেলুন, জরি, দৃষ্টি নন্দন তোরণ, আলপনা, ব্যানার- ফেস্টুনে চেয়ে গেছে পুরো অঙ্গন। এমনই আয়োজনে দিনের শুরুতে সমবেত কন্ঠে জাতীয় সংঙ্গীত পরিবেশন, আকাশে জরি ও পায়রা উড়িয়ে উৎসবের শুভ সূচনা করে সদস্যরা। এরপর দুর্বার অঙ্গন থেকে তারা ঢোলের তালে ব্যানার, ফেস্টুন-প্লে কার্ড হাতে বর্ণিল সাজে বের করে মটর শোভাযাত্রা।

যেটি উপজেলার কয়েকটি সড়ক পদক্ষিণ করে। শোভাযাত্রা শেষে খেলাধূলা ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় অংশ নেয় মলিয়াইশ হাই স্কুলের শিক্ষার্থী ও দুর্বার'রা।

বিকেলে আলোচনা পর্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মো. নুরুল আলম নিজামী। অনুষ্ঠানে সমাজে বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় তিন গুণীজনকে সম্মাননা স্বরূপ দুর্বার প্রগতি পদক প্রদান করা হয়। পদক প্রাপ্তরা হলেন সমাজসেবায় বাংলাদেশ রেড় ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ইউনিট এর সেক্রেটারি নুরুল আনোয়ার চৌধুরী বাহার, সাংবাদিকতায় দৈনিক আজাদীর ফিচার সম্পাদক প্রদীপ দেওয়ানজী ও প্রশাসনে হযরত শাহ আমানত বিমান বন্দরের কাস্টমস্ অফিসার মো. নুরুল হুদা।

আলোচনা পর্বে সংগঠনের সভাপতি আশিষ দাশ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইমাম হোসেন চৌধুরী'র সঞ্চালনায় অতিথি হিসেবে ছিলেন, উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) ইয়াছমিন আক্তার কাকলী, উপজেলা সাবেক ভাইস চেয়ারম্যান ফেরদৌস হোসেন আরিফ, চট্টগ্রাম প্রেস ক্লাবের অর্থ সম্পাদক দেবদুলাল ভৌমিক, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ের প্রচার ও প্রকাশনা সম্পাদক আহেমদ কুতুব। এসময় আরো শুভেচ্ছা বক্তব্য রাখেন মলিয়াইশ উচ্চ বিদ্যালয়ের সাবেক সভাপতি নুরুল আবছার, শিক্ষানুরাগী তোফাজ্জল হোসেন চৌধুরী মাসুদ, শান্তিনীড় সভাপতি ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দীন সোহেল, প্রাক্তন শিক্ষক পরিমল কান্তি ভৌমিক, সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি হাসান মো.সাইফ উদ্দীন, প্রতিষ্ঠাতা ইমতিয়াজ মাহমুদ রিয়ান, বর্ষপূর্তি উদযাপন পরিষদের আহবায়ক মহিবুল হাসান সজীব, সদস্য সচিব সৈকত চৌধুরী, সহ-সাধারণ সম্পাদক জাফর ইকবাল। এসময়  নির্বাচিত সেরা সদস্য অনিক ভৌমিক, উত্তম সদস্য, সাজিদ উল্লাহ, সেরা রক্তদাতা সৈকত চৌধুরী ও আবদুল্লাহ আল মাহমুদ কে দুর্বার অ্যাওয়ার্ড ও সংগঠনের প্রতি বিশেষ অবদানে সংগঠনের প্রতিষ্ঠাতা হাসান মো. সাইফ উদ্দীন, সাইদুল ইসলাম, মো. মহিবুল হাসান সজীব, মো. আশরাফ উদ্দীন, মির্জা মিশকাতের রহমান অনিক, ইমতিয়াজ মাহমুদ রিয়ান, ডা. নুরেরর নবী রাহাত, রিপন চন্দ্র দাশকে বিশেষ অ্যাওয়ার্ড প্রদান করা হয়। এছাড়া মলিয়াইশ হাই স্কুল ও প্রাইমারি স্কুলের কিছু সংখ্যক শিক্ষার্থীর মাঝে নতুন ড্রেস,  শিক্ষা সমাগ্রী ও প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ। পরে দুর্বার পরিবার ও অতিথিরা সবাই মিলে উৎসব মঞ্চে বর্ষপূর্তির কেক কাটেন ও স্মারক প্রকাশনা চন্দ্রবিন্দু'র মোড়ক উন্মোচন করেন।

এরপর পরই উৎসব মঞ্চে গান ও নৃত্য পরিবেশন করে দর্শকদের মুগ্ধ করেন স্থানীয় শিল্পী ও মিরসরাই শিল্পকলা একাডেমীর শিল্পীরা। সবশেষে মঞ্চে আসেন লোক সংগীত শিল্পী শংকর দে ও জয়া বড়ুয়া।

মিরসরাই প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়