Cvoice24.com


নুসরাত হত্যার রায় প্রমাণ করে বিচার ব্যবস্থা স্বাধীন : কাদের

প্রকাশিত: ০৯:৫৭, ২৬ অক্টোবর ২০১৯
            নুসরাত হত্যার রায় প্রমাণ করে বিচার ব্যবস্থা স্বাধীন : কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার মেধাবী ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যার রায় প্রমাণ করে স্বাধীন বিচার ব্যবস্থায় বর্তমান আওয়ামী লীগ সরকার হস্তক্ষেপ করে না। বাংলাদেশের ইতিহাসে শেখ হাসিনা নিজের দলের লোকজনের বিরুদ্ধে অভিযান চালিয়ে যে দৃষ্টান্ত স্থাপন করেছেন তা বিরল;বলেন তিনি।

শনিবার (২৬ অক্টোবর) দুপুর ১২টার দিকে ফেনী সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, নুসরাত হত্যা মামলায় দোষী সাব্যস্ত ১৬ জনের সবার ফাঁসি হয়েছে। এর মধ্যে আওয়ামী লীগের স্থানীয় এক সভাপতিও ছিলেন, তাকে চার্জশিট থেকে বাদ দেওয়া হয়নি। সেও ফাঁসির রায় পেয়েছে। এ থেকে প্রমাণিত হয় অপরাধী যেই হোক তার নিস্তার নেই।

দুর্নীতির বিরুদ্ধে সরকার আইনানুগ ব্যবস্থা নেবে উল্লেখ করে কাদের বলেন,

চলমান শুদ্ধি অভিযান প্রসঙ্গে মন্ত্রী বলেন, দলের বিরুদ্ধে শুদ্ধি আভিযান চালিয়ে শেখ হাসিনা)প্রমাণ করেছেন অপরাধ করলে নিজের দলেরও কোনো ছাড় নেই। টেকনাফ থেকে তেঁতুলিয়া পর্যন্ত যেই দুর্নীতি করুক, এটা সরকারের নজরে আছে, সরকার সে অনুযায়ী ব্যবস্থা নেবে। দুদক আওয়ামী লীগের অনেক সংসদ সদস্যের দুর্নীতি তদন্ত করছে।

খালেদা জিয়ার অসুস্থতাকে পুঁজি করে বিএনপি দুরভিসন্ধি করছে উল্লেখ করে তিনি বলেন, খালেদা জিয়ার দলের নেতা ও স্বজনরা তার অসুস্থতার যে চিত্র তুলে ধরেন, চিকিৎসকদের অবজারভেশন তেমন নয়। ওনার শারীরিক অবস্থা নিয়ে তারা যতটা না উদ্বিগ্ন, তার চেয়ে এ অসুস্থাকে নিয়ে তারা রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করতে চায়। এটি নিয়ে তাদের দুরভিসন্ধি রয়েছে।

কাদের বলেন, দুই বছর হয়ে গেছে খালেদা জিয়া কারাগারে, বিএনপি তাঁর মুক্তির জন্য চোখেপড়ার মতো কোনো আন্দোলন করতে পারেনি। তারা আন্দোলন করে তাঁদের নেত্রীকে কারামুক্ত করতে পারলে করুক। তারা শুধু হাঁকডাক দিতে পারে, আন্দোলন করতে পারে না।

এ সময় অন্যদের মধ্যে আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম, ফেনী ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম, ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী, জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান, ফেনী জেলা আওয়ামী লীগ সভাপতি আবদুর রহমান বিকম, ফেনী পৌর সভার মেয়র হাজি আলাউদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

-সিভয়েস/এসসি

 

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়