Cvoice24.com

চট্টগ্রামে আজ, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

সময় ঘন্টা মিনিট সেকেন্ড


শুক্রবার শুরু হচ্ছে পোর্ট সিটি ইউনিভার্সিটি’র বিতর্ক প্রতিযোগিতা

প্রকাশিত: ১১:৫৫, ১৪ নভেম্বর ২০১৯
শুক্রবার শুরু হচ্ছে পোর্ট সিটি ইউনিভার্সিটি’র বিতর্ক প্রতিযোগিতা

পোর্ট সিটি ইউনিভার্সিটির বিতর্ক সংগঠন পোর্ট সিটি ডিবেট ফোরাম (পিসিডিএফ) আয়োজন করতে যাচ্ছে ‘পিসিডিএফ ন্যাশনাল ডিবেট ফেস্ট’।

‘মর্মে বাজুক যুক্তি জ্ঞানে শব্দমধুর অহংকার’ এ স্লোগানকে সামনে রেখে নগরের পোর্ট সিটি ইন্টারন্যশনাল ইউনির্ভাসিটিতে আগামীকাল শুক্রবার থেকে শুরু হচ্ছে এ বিতর্ক উৎসব। প্রথমবারের মতো আয়োজিত এ প্রতিযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট), জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়সহ দেশের ২৪টি শীর্ষ স্থানীয় বিশ্ববিদ্যালয়ের বিতর্ক ক্লাব অংশ নিচ্ছে। 

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) সকাল ১১টায় পোর্ট সিটি ডিবেট ফোরাম (পিসিডিএফ) আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পিসিডিএফ এর কো-অর্ডিনেটর এস. এম ইফতেখারুল আজম। 

তিনি জানান, বিশ্ববিদ্যালয়ের পৃষ্ঠপোষকতায় ও পিসিডিএফ এর আয়োজনে পোর্ট সিটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ১৫ ও ১৬ নভেম্বর অনুষ্ঠিত হবে ‘পিসিডিএফ ন্যাশনাল ডিবেট ফেস্ট ২০১৯।’ এশিয়ান পার্লামেন্টারি ফরম্যাটে ও বাংলায় হতে যাওয়া এ টুর্নামেন্টে সারা দেশ থেকে অংশ নিচ্ছে ২৪ টি বিশ্ববিদ্যালয়ের ৭২জন বির্তাকিক অংশ নিচ্ছেন। বিচারক হিসেবে টুর্নামেন্ট পরিচালনা করবেন দেশের শীর্ষ পর্যায়ের ২৪ জন সাবেক বির্তাকিক।

সিভয়েস/এএ/এএস

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়