Cvoice24.com


ছাত্রলীগ নেতা দিয়াজের মৃত্যুবার্ষিকীতে ছাত্রলীগের একাংশের স্মরণসভা

প্রকাশিত: ১৬:০৪, ২১ নভেম্বর ২০১৯
ছাত্রলীগ নেতা দিয়াজের মৃত্যুবার্ষিকীতে ছাত্রলীগের একাংশের স্মরণসভা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ সম্পাদক দিয়াজ ইরফান চৌধুরীকে স্মরণ করল শাখা ছাত্রলীগের একাংশ। বৃহস্পতিবার (২১ নভেম্বর)  শাখা ছাত্রলীগের সাবেক এ যুগ্ম সাধারণ সম্পাদকের ৩য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে একটি স্মরণসভার আয়োজন করে তার অনুসারি বাংলার মুখ নামক পক্ষটি। 

এসময় দিয়াজ ইরফানের হত্যাকারীদের শাস্তির দাবি জানানোর পাশাপাশি এখনো তদন্ত কর্মকর্তারা কোন প্রতিবেদন না দেয়ায় হতাশা প্রকাশ করেন তারা। 

সভায় শাখা ছাত্রলীগের সাবেক শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক আমির সোহেল বলেন, চবি একসময় জামাত শিবিরের আখড়া ছিল। তাদের সরিয়ে ছাত্রলীগ অবস্থান নিতে সক্ষম হয়। এতে নেতৃত্ব দেন দিয়াজ ইরফান চৌধুরী। মেধাবী এই ছাত্রনেতার এমন ন্যাক্কারজনক মৃত্যুর ধিক্কার জানাচ্ছি আমরা। এর রহস্য উন্মোচন করে দোষীদের শাস্তি দিতে হবে। 

তিনি বলেন, ব্যক্তিকে হত্যা করা যায়, কিন্তু আদর্শ হত্যা করা যায় না। দিয়াজ ইরফান চৌধুরীও আমাদের মাঝে বেঁচে আছেন। 

সাবেক পাঠাগার বিষয়ক সম্পাদক আবু বকর তোহা বলেন, এটা একটা পরিকল্পিত হত্যা। যারা এটিকে আত্মহত্যা বলে চালিয়ে দিতে সক্রিয় তারাই আসলে হত্যাকাণ্ডের সাথে প্রত্যক্ষভাবে জড়িত। আমরা চাই হত্যার প্রকৃত রহস্য উদঘাটন হবে, আসামীরা চিহ্নিত হবে, তাদের শাস্তি হবে।  

শাখা ছাত্রলীগের সাবেক সদস্য মাহবুবুর রহমান বিজয়ের সঞ্চালনায় স্মরণ সভায় স্বাগত বক্তব্য রাখেন সাবেক আইন বিষয়ক সম্পাদক আবু সাঈদ মারজান৷ এছাড়া অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় সহ সভাপতি মো. শামীম, সাবেক উপ পরিবেশ বিষয়ক সম্পাদক সাইফুল সুমন, সাবেক উপ ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক অপূর্ব নন্দী টিটু, সাবেক সহ সম্পাদক আবু হেনা মাসুম কামাল, আবির, মাসুদ প্রমুখ নেতৃবৃন্দ। 

এসময় ছাত্রলীগ নেতা রিয়াদ, কামরুল, তাকিন, তৌহিদ, সুফিয়ান, সাজিদ, দীপ্ত, আবির, ছাত্রলীগ নেত্রী জান্নাতুল নাঈমা, শারমিন, প্রিয়াংকা, সুস্মিতা সহ চবি ছাত্রলীগের শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০১৬ সালে ২০ নভেম্বর নিজ বাসায় ছাত্রলীগ নেতা দিয়াজ ইরফান চৌধুরীর লাশ উদ্ধার করা হয়। শুরু থেকেই এটিকে হত্যাকাণ্ড বলে দাবি করছে দিয়াজের পরিবার ও তার অনুসারী নেতাকর্মীরা। 

-সিভয়েস/এএফ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়