Cvoice24.com


চবিতে চলচ্চিত্র সংসদের যাত্রা শুরু

প্রকাশিত: ১৫:২৬, ২৬ নভেম্বর ২০১৯
চবিতে চলচ্চিত্র সংসদের যাত্রা শুরু

ছবি : সিভয়েস

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের (চবিচস) অভিষেক কমিটি গঠন করা হয়েছে। এতে দর্শন বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আনিসুর রহমান ভূইয়াকে সভাপতি এবং চারুকলা বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নুরুল আবছার দৃষ্টি কে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়েছে।

মঙ্গলবার (২৬ নভেম্বর) বেলা ১২টায় কেন্দ্রীয় লাইব্রেরী চত্ত্বরে এক সাধারণ সভায় বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের উপদেষ্টা হাফিজুল ইসলাম ও সহঃ উপদেষ্টা ফারজানা আক্তার তাপসি ১ বছর মেয়াদে ৪১ সদস্যবিশিষ্ট এ কমিটি অনুমোদন করেন।

নতুন কার্যনির্বাহী কমিটির অন্যান্যরা হলেন, সিনিয়র সহ সভাপতি: মিল্টন কেরী; সহ- সভাপতি: ইমরান কেলভিন; যুগ্ম-সাধারণ সম্পাদক: মিনহাজ তুহিন; সাংগঠনিক সম্পাদক: নুরুস সালাম জীবন; প্রচার সম্পাদক: আবিদ হাসান জয়; অর্থ সম্পাদক: ফারজানা আফরোজ; দপ্তর সম্পাদক: জুনায়েদ ইমন; চলচ্চিত্র বিষয়ক সম্পাদক: জাহিদ সাগর;
উৎসব,কর্মশালা ও প্রশিক্ষণ সম্পাদক: মোহাম্মদ শহীদ; বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক:তৌফিক আহম্মেদ; কর্ম ও পরিকল্পনা সম্পাদক: জাহিদুল হিমেল; মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক: সাদিব হাসান; চলচ্চিত্র গবেষণা বিষয়ক সম্পাদক: পলি চৌধুরী;
আন্তর্জাতিক সম্পাদক: এস এম কাদের জিলানী; আইন বিষয়ক সম্পাদক: মিনহাজ উদ্দিন।

নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক দায়িত্ব পালনে সকলের সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য, "চিত্রের জাগরণে চিত্তের মুক্তি" স্লোগানে অভিষেক কমিটির মাধ্যমে যাত্রা শুরু করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ। সুস্হ ও স্বাধীন ধারার চলচ্চিত্র নির্মাণে উৎসাহ প্রদান ও দর্শকদের মাঝে গঠনমূলক চলচ্চিত্রের প্রতি আগ্রহ সৃষ্টিই সংগঠনটির মূল উদ্দেশ্য। আগামীতে বিভিন্ন জাতীয় দিবস উদযাপন, চলচ্চিত্র আড্ডা, শর্টফিল্ম প্রতিযোগিতা ও চলচ্চিত্র উৎসব আয়োজনে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করবে চবিচস।

-সিভয়েস/এসসি

 

চবি প্রতিনিধি :

সর্বশেষ

পাঠকপ্রিয়