Cvoice24.com

চট্টগ্রামে আজ, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

সময় ঘন্টা মিনিট সেকেন্ড


সীমান্তরক্ষী বাহিনীর গুলিতে ভারতীয় নাগরিক নিহত

প্রকাশিত: ০৯:০২, ৬ ডিসেম্বর ২০১৯
সীমান্তরক্ষী বাহিনীর গুলিতে ভারতীয় নাগরিক নিহত

ছবি : সংগৃহীত

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে এক ভারতীয় নাগরিক নিহত হয়েছেন। তবে নিহত ওই ভারতীয় নাগরিকের পরিচয় জানা যায়নি। বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ৩৫ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এসএম আজাদ জানান, ভারতীয় ওই নাগরিক অবৈধভাবে বাংলাদেশে প্রবেশের পর আবারো নিজের দেশে ফেরার পথে জিরো লাইনের দেড়শ’ গজ ভারতীয় অংশে কাঁটাতারের কাছে পৌঁছালে বিএসএফ তাকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে ওই ভারতীয় নাগরিক গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান। পরে বিএসএফ সদস্যরা তার মরদেহ নিয়ে যায়।

শুক্রবার (৬ ডিসেম্বর) সকালে কুড়িগ্রামের উলিপুর উপজেলার সাহেবের আলগা (বিওপি) ডিগ্রিরচরের চুলকানির খাল সীমান্ত এলাকায় ১০৫২ নম্বর পিলারে (২এস) এ ঘটনা ঘটে।

খবর পেয়ে বিজিবি ৩৫ ব্যাটালিয়নের সাহেবের আলগা বিওপির সদস্যরা ঘটনাস্থলে গিয়ে বিএসএফের সঙ্গে পতাকা বৈঠকের আহ্বান জানায়। শেষ খবর পাওয়া পর্যন্ত বিজিবি ও বিএসএফের মধ্যে পতাকা বৈঠকের প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

বিজিবি ও স্থানীয় সূত্র জানায়, সকালে ওই ভারতীয় নাগরিক বাংলাদেশের উলিপুর উপজেলার সাহেবের আলগা সীমান্তের ডিগ্রিরচরের চুলকানির খাল নামক স্থান থেকে অবৈধভাবে ভারতীয় সীমান্তে প্রবেশ করছিলেন। তিনি জিরো লাইনের দেড় শ গজ ভারতীয় অংশে কাঁটাতারের কাছে পৌঁছালে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) তাঁকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। এতে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই প্রাণ হারান ওই ভারতীয়। পরে বিএসএফ সদস্যরা তার মরদেহ নিয়ে যায়। তাৎক্ষণিকভাবে নিহতের বিস্তারিত পরিচয় জানা যায়নি।


-সিভয়েস/এসসি

 

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়